যশোরে ৬ ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ছাত্রীদের জবানবন্দি গ্রহণ

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, মে ২, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: যশোর শহরের খড়কী এলাকার মাওলানা শাহ আব্দুল করিম রহ. খড়কী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক বিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে বিভিন্ন সময়ে ধর্ষণের অভিযুক্ত আমিনুর রহমান গাঁ ঢাকা দিয়েছেন।

এদিকে তাকে আটকের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেছেন। এই ঘটনায় যশোর কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ওই ৬ শিশুর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরে বিকেলে তারা যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাবিন মৃম্মি’র কাছে ঘটনার জবানবন্দি দিয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আরা বলেন, খড়কী দক্ষিণপাড়া পীরবাড়ি এলাকার আব্দুল হালিমের ছেলে তিন সন্তানের জনক আমিনুর। চকলেট, আম, ক্যাটবেরিসহ নানা ধরনের খাবার খাইয়ে তিনি নানা সময়ে এই অপকর্মে লিপ্ত হয়েছিলেন।

গত ২৮ এপ্রিল স্কুলের পরীক্ষায় ৫ শিশু অনুপস্থিত ছিলো। কেন তারা অনুপস্থিত সে বিষয়ে খোঁজ নিতে গিয়ে প্রাথমিকভাবে ঘটনাটি জানা যায়। বিষয়টি স্কুল পরিচালনা পরিষদকে জানালে জরুরি মিটিংয়ের আহবান করা হয়। মিটিংয়ে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটিতে আহবায়ক করা হয় প্রধান শিক্ষক ফেরদৌসী আরা ও সভাপতি করা হয় স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ কামরুল হাসানকে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আরা আরো জানান, বুধবার বিষয়টি নিয়ে পুণরায় তারা মিটিংয়ে বসে। এরই মধ্যে বিষয়টি জানাজানি হয়ে যায়।

মিটিং চলাকালীন এলাকাবাসী বিক্ষোভ শুরু করেন। এসময় তারা অভিযুক্ত আমিনুর রহমানকে আটকের দাবি জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

যশোর কোতোয়ালি থানার ওসি অপূর্ব হাসান জানিয়েছেন, অভিযুক্তকে আটকের আশ্বাস দিলে এলাকাবাসী শান্ত হয়। ওই শিশুর পরিবার অভিযোগ করার পর তা মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। তাদের ডাক্তারী পরীক্ষা করানো হয়েছে। ঘটনার সাথে জড়িত আমিনুর গাঁ ঢাকা দিয়েছে। তাকে আটকের জোর চেষ্টা চালানো হচ্ছে।

/আরএ

Comments