কামারখন্দে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণায় জমে উঠেছে উপজেলা নির্বাচন

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৯

মারুফ সিরাজগঞ্জ প্রতিনিধি: একাদশ সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচনের দামামা শুরু হতে যাচ্ছে। উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ইতোমধ্যেই মনোনয়ন প্রত্যাশী ও নির্বাচনে প্রতিদ্বন্দীতা করতে আগ্রহীদের মধ্যে শুরু হয়ে আলোচনা।

মাঠে নেমে  নিজেদের প্রচারণা, দোয়াও সহযোগিতা কামনা করেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। তবে এখন পর্যন্ত কামারখন্দ উপজেলায় বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে কোনো সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা চোখে পড়েনি। এক সময় বিএনপির ভোট ব্যাংক থাকলেও তা এখন অনেকটা কমে এসেছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন চৌধুরী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জেলা আইনজীবীর সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাছিম সরকার হাকিম, জামতৈল ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন শেখ, মালয়েশিয়া আওয়ামীলীগ (প্রস্তাবিত)কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সদস্য মুকবুল হোসেন মুকুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুল হাসান আমিনুল, সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক সেলিম রেজা, তথ্য ও গবেষক বিষয়ক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এনামুল হোসেন তালুকদার।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন মন্ডল, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও জেলা যুবলীগের সদস্য সেলিম রেজা সেলিম, স্থানীয় ইউপি সদস্য হামিদুল ইসলাম, ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আনিসুর রহমান ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আজিজুর রহমান, সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক ছাত্রলীগ নেতা শাহীন রেজা শাহীন।

উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সম্পা রহমান এবং উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি তাহমিনা ওয়াজেদ মেরীনা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, বর্তমান উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাছিম সরকার হাকিম বলেন, দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে নতুন সরকার গঠিত হয়েছে সেই সরকারের সকল অনুশাসন মেনে তরুনদের কাজে লাগিয়ে সুশাসন নিশ্চিত করার পাশাপাশি দুর্নীতিমুক্ত কামারখন্দ গড়ার লক্ষ্যে সর্বাত্মকভাবে কাজ করে যাবো। সব মিলিয়ে কামারখন্দ উপজেলা নির্বাচন জমে উঠেছে।

/আইকে

Comments