প্রস্তুত দরবার হল; আসছেন অতিথিরা, একটু পরেই শপথ

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯

একুশ নিউজ: একাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভা শপথ নিচ্ছে আজ। কিছুক্ষণ পরেই বঙ্গভবনের দরবার হলে শপথ নেবেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রীরা। এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে মন্ত্রিপরিষদ ও বঙ্গভবন বিভাগ।

সোমবার দুপুর থেকেই শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে অতিথিরা আসছেন। এরই মধ্যে অতিথিদের বেশিরভাগেই চলে এসেছেন। প্রায় এক হাজার অতিথি এই শপথ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। যারা শপথ নিবেন তারা তাদের পরিবারের সদস্যদের নিয়ে দরবার হলে প্রবেশ করেছেন।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন তিন বাহিনীর প্রধানসহ আইন-শৃঙ্খলাবাহিনীর বিভিন্ন শাখার প্রধানরা।শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে গণভবন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফুটপাতের বিভিন্ন দোকান পাঠগুলো তুলে দেয়া হয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন। শুরুতেই শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ দেবেন ও শপথ পড়াবেন রাষ্ট্রপতি।

মন্ত্রিসভার সম্ভাব্য সদস্যদের শপথগ্রহণের আগে মন্ত্রিসভা বিভাগ থেকে আমন্ত্রণ জানানোর রেওয়াজ রয়েছে। এবারো মন্ত্রিসভা সদস্যদের ফোন করে শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী বাদে এবারের মন্ত্রিসভার বাকি ৪৬ জনের ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩জন উপমন্ত্রী।

এদের মধ্যে ২৭ জনই একেবারে নতুন। সরাসরি পূর্ণমন্ত্রী হচ্ছেন ৬ জন। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করা কয়েকজন প্রমোশন পেয়ে মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

/এসএস

Comments