একটি জীবন বাঁচাতে আপনিও এগিয়ে আসুন

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

খোরশেদ আলম: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কু্বি) রসায়ন বিভাগের শিক্ষার্থী সজীব দেবনাথ। শিক্ষাবর্ষ: ২০১৪-১৫। রোল নম্বরঃ ১১৫১৪০১৫। অস্টিওসারকোমা নামক ক্যান্সারে আক্রান্ত সজীব। চিকিৎসা খরচ বাবদ অন্তত ২০ লাখ টাকা প্রয়োজন। তার পরিবারের পক্ষে এ ব্যয় বহন করা সম্ভব নয়। এজন্য দেশবাসীর সহযোগিতা কামনা করছেন পরিবারটি।

সজীবের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। গ্রাম, পোস্টঅফিস, উপজেলা একই- নবীনগর। ভাই-বোন বলতে তার একজন বড়বোন আছে। মা মিনু দেবনাথ একজন গৃহিনী। বাবা বিনোদ দেবনাথ পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তাঁর আয়েই চলে সংসার। কিন্তু সজীবের অসুস্থতায় চিকিৎসা ব্যয়ে তাঁরা আজ নিঃস্ব।

সজীব এখন ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। হাড়ের অনেকাংশ ক্ষয় হয়ে গেছে। চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য সজীবকে দেশের বাইরে নেওয়ার পরামর্শ দিয়েছেন। চিকিৎসকরা জানান, অতিশীঘ্রই সজীবের হাড় প্রতিস্থাপনের অস্ত্রোপচার দরকার। এ অস্ত্রোপচারে ২০ লাখ টাকা ব্যয় হতে পারে।

অস্ত্রোপচারের ব্যয়, পরবর্তী সময়ের আনুষঙ্গিক খরচ নিয়ে সজীবের পরিবার এখন দিশেহারা। সন্তানকে বাঁচাতে দেশবাসির কাছে সহযোগিতা চেয়েছেন তারা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান জানান, শিক্ষার্থীরা অর্থ সংগ্রহে সর্বাত্মক চেষ্টা করছে।

সজীবের জীবনের প্রতি আশঙ্কাবোধ করে তিনি বলেন, যে চোখে ছিল সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ সে চোখে এখন পরাজয়তা! আমরা কি পারি না আর্থিক সহায়তা করে একটি জীবন বাঁচাতে? যে আগামী দিনে দেশের জন্য গর্বের পাত্র হবে।

আপনিও একটি জীবন বাঁচাতে এগিয়ে আসুন। সজীবকে আর্থিক সহযোগিতা করতে পারেন এই ঠিকানায়।
একাউন্টের নাম. সজীব চিকিৎসা অর্থ তহবিল; একাউন্ট নম্বরঃ ০১০০১৬৫৬১১১৫৭, জনতা ব্যাংক লিমিটেড(কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা, কোটবাড়ি, কুমিল্লা); বিকাশ নম্বর: ০১৫৩৩-৫৮৪৮৯৪(পার্সোনাল)।

এফএফ

Comments