এবার শার্শায় পল্লী বিদ্যুতের পিকআপ চাপায় শিশু ছাত্রীর পা বিচ্ছিন্ন, প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৯

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি: যশোরের শার্শায় পিকআপের চাপায় স্কুল ছাত্রী মেফতাহুল জান্নাত নিপার (১১) ডান পা বিচ্ছিন্ন হয়ে গেছে। ডান হাতটিও ভেঙ্গে গেছে। বুধবার সকাল ৮টার দিকে উপজেলার নাভারন বাজার এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

আহত নিপা বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের ষষ্ট শ্রেণির ছাত্রী ও বুরুজবাগান গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। সে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে, দুর্ঘটনার প্রতিবাদে ৭ দফা দাবিতে সড়ক অবরোধ করে ক্ষুব্দ শিক্ষার্থীরা। এসময় তারা ঘাতক পিকআপে অগ্নিসংযোগ করে।

স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার দিন সকালে নিপা মোটর চালিত একটি ভ্যানে করে স্কুলের উদ্দেশ্য যাচ্ছিলো। সে ভ্যানের সামনে বসে ছিলো। তার বহনকৃত ভ্যানটি স্কুলের অদূরে নাভারন বাজার এলাকায় আসলে শার্শা উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসের একটি পিকআপ সামনে থেকে নিপাকে চাপা দেয়। আঘাতে ওই ছাত্রীর ডান পা হাঁটুর নিচ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

প্রথমে তাকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে পাঠায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে।

জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক আব্দুর রশিদ জানিয়েছেন, ওই ছাত্রীকে আশংকাজনক অবস্থায় আনা হয়। তাকে ভর্তি করেই সরাসরি অস্ত্রোপচার কক্ষে পাঠিয়ে দেয়া হয়েছে।

দূর্ঘটনার পর আন্দোলনে শিক্ষার্থীরা

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু জানান, স্কুল ছাত্রীর নিপার শরীরে অস্ত্রোপচার করা হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় এখনো তার অবস্থা আশংকাজনক।

এদিকে, দুর্ঘটনার খবর শুনে বুরুজবাগান পাইলট মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ক্ষুব্দ হয়ে ওঠে। এসময় তারা শ্রেণি কক্ষ ছেড়ে যশোর-বেনাপোল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এসময় দুর্ঘটনা কবলিত পিকআপে অগ্নিসংযোগ করা হয়। এতে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর শুনে ঘটনাস্থলে আসেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, এএসপি জামাল আল-নাসের, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মশিউর রহমান, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালেহ্ মাসুদ করিম, শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহীম খলিল, কোষাধ্যক্ষ আলহাজ্ব ওয়াহিদুজ্জামান প্রমুখ।

তারা সকলেই শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে দুই ঘন্টা পর অবরোধ তুলে নেয়া হয়।

/আরএ

Comments