পিআইবির মহাপরিচালক শাহ আলমগীরের ইন্তেকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০১৯

ডেস্ক: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীরের ইন্তেকালে রাষ্ট্রপতি এডভোটেক আব্দুল হামিদ ও প্রধামন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

পৃথক পৃথক শোক বার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বৃহস্পতিবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রক্তে হিমোগ্লোবিন কমে যাওয়া, ডায়াবেটিসসহ নানা ধরনের শারীরিক জটিলতা ভুগছিলেন শাহ আলমগীর। গত ২১ ফেব্রুয়ারি রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে সিএমএইচে ভর্তি করা হয়। পরদিন তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়। অবস্থার অবনতি হলে সকাল ৭টা ৫৫ মিনিটে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও টিভি চ্যানেলের উচ্চ পদে দায়িত্ব পালন করা শাহ আলমগীর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। সর্বশেষ ২০১৩ সালের ৭ জুলাই পিআইবির মহাপরিচালক হিসেবে যোগ দেন শাহ আলমগীর। সরকার ২০১৮ সালের জুলাই মাসে তার চাকরির মেয়াদ আরো এক বছর বাড়ায়।

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ‘কবি আবু জাফর ওবায়দুল্লাহ সাহিত্য পুরস্কার ২০০৬, ‘চন্দ্রাবতী স্বর্ণপদক ২০০৫ ’, ‘রোটারি ঢাকা সাউথ ভকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০০৪’ এবং ‘কুমিল্লা যুব সমিতি অ্যাওয়ার্ড ২০০৪’ পেয়েছেন।

/আরএ

Comments