সাতক্ষীরার আশাশুনিতে ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৯

সাতক্ষীরা প্রতিনিধি: প্রচণ্ড ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে সাতক্ষীরার আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার ভোররাত থেকে এই ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টি হানা দেয়। ঝড়ে স্কুল, দোকান পাট ও বসবাসের গৃহের চাল উড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি এবং গাছগাছালি ও আম ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

রবিবার দিবাগত রাতে সবাই যথারীতি ঘুমিয়ে ছিলেন। ভোর ৪ টার দিকে হঠাৎ করে প্রচণ্ড বজ্রপাত শুরু হয়। বজ্রপাতের শব্দে মানুষের ঘুম ভেঙ্গে যায়। এর কিছুক্ষণের মধ্যে শুরু হয় প্রবল ঘূর্ণি ঝড় ও শিলাবৃষ্টি। ঝড় ও বৃষ্টিতে এলাকা তছনছ হয়ে যায়।

ঝড়ে কাদাকাটি জে কে ডি নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের ৩টি ক্লাস রুম ও বারান্দার টিনের চাল উড়েগেছে। ফলে স্কুলের ক্লাস পরিচালনা বন্দের উপক্রম হয়েছে। একই সময় যদুয়ারডাঙ্গা সপ্তপল্লী বাজারের পবিত্র সরকারের উষা এন্টারপ্রাইজ নামে একটি সার ও কীটনাশকের দোকানের চাল উড়ে লক্ষাধিক টাকার সার পানিতে ভিজে গলে গেছে। বাজারের বিনা মিষ্টান্ন ভাণ্ডারসহ আরও ৪টি দোকানের চাল উড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এছাড়া বুধহাটা, কাদাকাটি, কুল্যা, বড়দল, খাজরা, আনুলিয়া, প্রতাপনগর, আশাশুনি সদর, শ্রীউলা ও শোভনালী ইউনিয়নের বহু ঘরবাড়ি, প্রতিষ্ঠান, গাছগাছালির ব্যাপক ক্ষতি হয়েছে। আমের মুকুল ঝরে গেছে। বিদ্যুতের খুঁটি উপড়ে যাওয়ায় এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

/আইকে

Comments