বিএনপি সরকার বিনা পয়সায় সাবমেরিন পেয়েও রাখেনি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৯

একুশ সংবাদ: বিএনপি সরকার বিনা পয়সায় সাবমেরিন পেয়েও রাখেনি উল্লেখ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি সরকার প্রথম ক্ষমতায় আসে তখন সাবমেরিন কেবল স্থাপনের সুযোগ পায় বাংলাদেশ।

তখন বিনা পয়সায় সাবমেরিন কেবল স্থাপনের একটা সুযোগ এসেছিলো কিন্তু বিএনপি সেটা প্রত্যাখান করে। এরপর আমরা যখন ক্ষমতায় থাকি তখন নেদারল্যান্ডের একটি কোম্পানির সাথে চুক্তি করি। আমরা সারাদেশে কম্পিউটার পৌঁছানোরও একটা প্রকল্প নেই।

বিএনপি ক্ষমতায় এলে এই প্রকল্পও বন্ধ করে দেয়। কারণ ছিলো নেদাল্যান্ডের ওই কোম্পানীর নাম ছিলো টিউলিপ। বিএনপি চেয়ারপারসনের কানে কেউ খবর দেয় টিউলিপ শেখ হাসনিার ভাগ্নির নাম। ব্যাস ওই প্রকল্প বাতিল। এভাবেই আমরা পিছিয়ে যাই।

প্রধানমন্ত্রী বলেন, এই ঘটনায় টিউলিপ কোম্পানী মামলা করে। আমাদেরকে তখন ৩২ কোটি টাকা ড্যামরেজ দিতে হয়। ১০ হাজার কম্পিউটার আমাদের নষ্ট হয়।

শেখ হাসিনা আরো বলেন, এরপর আবার যখন আমারা সাবমেরিন ক্যাবল স্থাপন প্রকল্প হাতে নেই তখন আমাদের অনেকেই বলেছিলো কী হবে এসব করে। কিন্তু এখন সবাই এর সুফল ভোগ করছে।

কনভেনশন অফ এনআরবি-Convention of NRB Engineers (CONE) শীর্ষক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/আরএ

Comments