চুড়ামনকাটি, যশোর

গৃহবধূ রিপার মৃতদেহ উদ্ধারের পর স্বামী শাশুড়ির বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি : যশোর সদর উপজেলার চুড়ামনকাটির বাগডাঙ্গা সরদারপাড়ায় ধানক্ষেত থেকে গৃহবধূ রিপার (২২) মৃতদেহ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে।

নিহতের পিতা ঝিকরগাছা উপজেলার বিষেহরি গ্রামের মোশারফ মিয়া বাদি হয়ে মঙ্গলবার যশোর কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলায় নিহতের স্বামী বাগডাঙ্গা গ্রামের ইমরান ও শাশুড়ি রিজিয়া বেগম ওরফে সুন্দরীসহ অজ্ঞাত দুই তিনজনকে আসামি করা হয়েছে। তবে আসামিরা গা ঢাকা দেয়ায় এখনো তাদের আটক করতে পারেনি পলিশ।

মামলায় উল্লেখ করা হয়েছে, ১০ বছর আগে রিপার বিয়ে হয় ইমরানের সাথে। তাদের দাম্পত্য জীবনে সাকিবুল হাসান রিফাত নামে সাত বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের কয়েক বছর যেতেই কারণে অকারণে রিপার উপর নির্যাতন করতো ইমরান। মৃত্যুর আগে রিপা নির্যাতনের ঘটনা একাধিকবার তাদের জানাতো।

কিন্তু ইমরানের ২য় বিয়ের ঘটনা জানার পর প্রতিবাদ করায় রিপার উপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। এরই মধ্যে রোববার বিকেল থেকে রিপা নিখোঁজ ছিলো। পরেরদিন সোমবার তার মৃতদেহের সন্ধ্যান মেলে বাগডাঙ্গা সরদারপাড়া বিল সংলগ্ন একটি ধান ক্ষেতে।

খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ তার মতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

বাদির মোশারফ মিয়ার অভিযোগ, ২য় বিয়ের ঘটনায় প্রতিবাদ করায় ইমরান ক্ষুব্ধ হয়ে তার মা সুন্দরীর সহায়তায় রিপার গলায় গামছা পেচিয়ে হত্যার পর ধান ক্ষেতে মৃতদেহ ফেলে রাখে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাজিয়ালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুকুমার কুমার কুন্ডু জানান, ঘটনার পর থেকে এজাহারনামীয় আসামিরা পলাতক রয়েছে। তাদের আটকে চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে এলাকবাসীর সূত্রে জানা গেছে, হত্যার কারণ ভিন্নখাতে নিতে ইমরানের পক্ষে একটি মহল মিথ্যাচার শুরু করেছেন। তারা এলাকায় প্রচার করছে রিপার পরকীয়া সম্পর্ক ছিলো।

পরকীয়া পেমিক তাকে মোবাইল ফোনে ডেকে নিয়ে হত্যা করে মৃতদেহ ফেলে রেখে যেতে পারে। ওই মহলের উদ্দেশ্য রিপার খুনের ঘটনায় তার স্বামী ও শাশুড়িকে রক্ষা করা।

/আরএ

Comments