রংপুরে বাস দূর্ঘটনা : নিহত বেড়ে ৮

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

রংপুরের বাস দূর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ এ। নিহতদের ছয়জনের পরিচয় মিলেছে। এরমধ্যে দুজন দুই বাসের চালকের সহকারী ও চারজন যাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল রাত সাড়ে ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের ইকরচালী হাজীপাড়া খারুভাজ সেতুর কাছে সৈয়দপুরগামী জোয়ানা পরিবহন ও ঢাকাগামী ইসলাম পরিবহনের বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। আহত হন অর্ধশতাধিক।

আহত ব্যক্তিদের স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উদ্ধারকাজ শেষ হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজন মারা যান।

যে ছয়জনের পরিচয় মিলেছে তাঁরা হলেন জোয়ানা পরিবহনের চালকের সহকারী রংপুরের তারাগঞ্জের ঝাকুয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৩৫) ও সয়ার কাজীপাড়া গ্রামের পল্লিচিকিৎসক আনিছুর রহমান (৪৮), ইসলাম পরিবহনের চালকের সহকারী লক্ষ্মীপুরের রায়পুরের নয়ন ইসলাম (২৬), নীলফামারীর সৈয়দপুরের কুন্দল পূর্বপাড়া গ্রামের মহসিন হোসেন সাগর (৪২) ও কামারপুকুর এলাকার জুয়েল হোসেন (২৭) এবং গাইবান্ধার উত্তর কিদারী এলাকার সাদেক আলী (৫৬)।

তারাগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার নুরুজ্জামান বলেন, ‘রাত সাড়ে ১২টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ভারী বৃষ্টির মধ্যে গাড়ির সামনের দুমড়েমুচড়ে যাওয়া অংশের রড কেটে আহত অন্তত ৫০ যাত্রীকে উদ্ধার করা হয়। এ সময় পাঁচজনের লাশ উদ্ধার করি আমরা।’

তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মাহাবুব মোর্শেদ বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে যায়। কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরাও আসেন। ভারী বৃষ্টির মধ্যেই উদ্ধারকাজ চালানো হয়েছে। দুর্ঘটনায় এ পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে।

Comments