‘শুধু শয্যা বাড়ালেই হবে না, সেবার মান বাড়াতে হবে’

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও: হাসপাতালের শয্যা বাড়ালেই হবে না, সেই সাথে চিকিৎসা সেবার মানোন্নয়ন করতে হবে বলেছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

ঠাকুরগাঁওয়ে চিকিৎসা সেবার মান বাড়াতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছে তিনি বলেন, সদর হাসপাতাল ২৫০ শয্যা করলেই হবে না, তার সাথে থাকতে হবে ভালো চিকিৎসাসেবা। 

সোমবার বিকেলে ঠাকুরগাঁও জেলা স্বাস্থ্যসেবা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

রামেশ সেন বলেন, ঠাকুরগাঁওসহ সারাদেশের সাধারণ মানুষের চিকিৎসা সেবাটা নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। তাই স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সারাদেশে কমিউনিটি ক্লিনিক চালু করেছে সরকার। শুধু প্রতিষ্ঠান করলেই হবে না, চিকিৎসকদের মানুষের সেবার মান বাড়াতে হবে।

আমার অনুরোধ থাকবে চিকিৎসক ভাই-বোনদের কাছে, মানুষের সেবা করাটা কিন্তু সর্বপ্রথম কর্তব্য। সেটা আমি আপনাদেরকে ভেবে দেখার জন্য অনুরোধ করবো। 

ঠাকুরগাঁওয়ের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: শাহজাহান নেওয়াজের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, দপ্তর সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ। 

এসময় ঠাকুরগাঁও-১ আসন থেকে আবারও সাংসদ নির্বাচিত হওয়ায় অনুষ্ঠানের শুরুতে ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে রমেশ চন্দ্র সেনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

/এসএস 

Comments