প্রাক-প্রাথমিকে চলতি বছরে ২০ হাজার শিক্ষক নিয়োগ হবে

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯

একুশ নিউজ ডেস্ক: প্রাক-প্রথমিকে নিয়োগ করা হবে ২০ হাজার শিক্ষক। এজন্য প্রণয়ন করা হবে নতুন নিয়োগ বিধি। এবং সেই সাথে কমানো হবে শিশু শিক্ষার্থীদের ভর্তির বয়স।

রোববার রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে তিনি শিক্ষার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা চেয়ে প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, উন্নত জাতি গঠন করতে হলে মানসম্মত প্রাথমিক শিক্ষার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, কোমলমতি শিশুদের বিদ্যালয়মুখী করার জন্য প্রাক্‌-প্রাথমিক শ্রেণির ভর্তিতে শিশুদের বিদ্যমান বয়স ৫ বছরের পরিবর্তে ৪ বছর করা হবে।

শিক্ষকদের বেতন–বৈষম্য অচিরেই নিরসন করা হবে জানিয়ে তিনি বলেন, শীঘ্রই নতুন নিয়োগবিধি প্রণয়ন করা হবে। এসময় চলতি বছরে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে বলেও তিনি জানান।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ।

/এসএস

Comments