প্রধানমন্ত্রী ও শেখ রেহানার কোনো অফিসিয়াল ফেসবুক পেজ নেই

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার কোনো অফিসিয়াল ফেসবুক নেই বলে জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ড. গোলাপ আরো জানান, বঙ্গবন্ধুর দৌহিত্র, মাননীয় প্রধানমন্ত্রীর ছেলে তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং শেখ রেহানার ছেলে রায়হান মুজিব সিদ্দিকীর ব্যক্তিগত আইডি ছাড়া তাদের পরিবারের আর কারো কোনো ফেসবুক পেইজ নেই।

শনিবার রাত ৮টায় আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

প্রেস বিজ্ঞপ্তি তুলে ধরা হলো:

গত কিছু দিন ধরেই আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে- বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা, কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ‘ফেইক ফেসবুক পেইজ’ বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে পরিচালিত হচ্ছে এবং সেই পেইজগুলো থেকে নানা রকম মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে। 

বঙ্গবন্ধুর দৌহিত্র, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর একটি ভেরিফাইড ফেসবুক পেইজ (https://www.facebook.com/sajeeb.a.wazed/), শেখ রেহানা’র পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশন (সিআরআই) এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এর একটি ফেসবুক আইডি (https://www.facebook.com/radwan.siddiq) অফিশিয়ালি চালু আছে। যা তারা নিজেরাই তত্ত্বাবধান করে থাকেন।

একই সাথে জানানো যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলটির অফিশিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলোঃ
ফেসবুকঃ https://www.facebook.com/awamileague.1949/
টুইটারঃ https://twitter.com/albd1971
ইউটিউবঃ https://www.youtube.com/user/myalbd 

জনসাধারণ ও সাংবাদিক ভাইদের অবগতির জন্য আমরা আবারো জানাচ্ছি যে, বঙ্গবন্ধুর কন্যাদ্বয় শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনা’র কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এমনকি তাদের পরিবারের কারোই এখনো অফিশিয়ালি কোন ফেসবুক পেইজ চালু হয়নি।

এরকম পেইজগুলোর অ্যাডমিনদেরকে আমরা অনুরোধ করবো পেইজগুলোকে ‘আনঅফিশিয়াল’ (Unofficial) হিসেবে ঘোষণা দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন। অন্যথায় আমরা অতিসত্বর আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।

/এসএস

Comments