পানছড়ি ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯

মো. লোকমান হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজির মাহমুদের উপর হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি আওয়ামী যুবলীগ।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সন্ধায় খাগড়াছড়ির পানছড়ি উপজেলা সদরে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নাজির হোসেন গুরুতর আহত হন। তাকে প্রথমে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বিক্ষুব্ধরা পানছড়ি সদরের বিক্ষোভ করে। হামলার ঘটনার জন্য প্রসীত খীসার নেতৃত্বধীন ইউপিডিএফকে দায়ি করেছে আহত নাজির হোসেন এর বড় ভাই বাহার মিয়া। এসময় যুবলীগ, আওয়ামী লীগম ছাত্রলীগ ও অন্যান্য সগযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তবে ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সংগঠক মাইকেল চাকমা বলেন, এ ঘটনার সাথে ইউপিডিএফ জড়িত নয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে পানছড়ি বাজারের একটি চায়ের দোকানের সামনে বসে চা খাচ্ছিলেন যুবলীগের নেতা নাজির হোসেন। এ সময় দুর্বৃত্তরা নাজির হোসেনকে গুলি করে পালিয়ে যায়।

এ ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার করার দাবি জানিয়েছে আওয়ামী লীগ। পানছড়ি থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম জানান, ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন সন্ধ্যায় পানছড়ি বাজারে হাদিসের চা দোকানে চা খেতে যান। এ সময় সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা চেষ্টা করে।

কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি উল্লেখ্য করে ঘটনার সথে জড়িতদের আটকে চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।

/এসএস

Comments