নুসরাতকে সিঙ্গাপুর পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০১৯

একুশ ডেস্ক: ফেনী সোনগাজীর অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ডা. সামন্ন লাল সেন জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ফেনীর আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির অবস্থা সংকটাপন্ন। প্রধানমন্ত্রীর নির্দেশে তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। এরইমধ্যে নুসরাতের চিকিৎসার কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানো হয়েছে।

সোমবার বিকালে প্রধানমন্ত্রীর সহকারী সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ওই মাদরাসা ছাত্রীকে দেখতে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে গেলে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, সিঙ্গাপুর থেকে এখনো নুসরাত জাহান রাফির বিষয়ে কোনো রিপ্লাই আসেনি। আসা মাত্রই তাকে সেখানে নেয়ার প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডা. সামন্ত আরো জানান, তার অবস্থা ভালো না। শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। ভর্তি হওয়ার পর থেকেই নুসরাতকে আইসিইউতে রাখা হয়েছিলো, এখন লাইফ সাপোর্টে আছে।

উল্লেখ্য, ২৭ মার্চ মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদদৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে ওই ছাত্রীর শ্লীলতাহানি করেন। এ ঘটনায় তার মায়ের করা মামলায় অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাকে গ্রেফতার করে পুলিশ। এরপর অধ্যক্ষের পক্ষে-বিপক্ষে, মুক্তি-শাস্তির দাবি উঠে। অধক্ষ্যের পক্ষের লোকেরা নুসরাত ও তার পরিবারকে মামলা তুলে নিতে বলে।

এরই প্রেক্ষিতে শনিবার (৬ এপ্রিল) সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান ওই ছাত্রী। এসময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে রাফি ওই বিল্ডিংয়ের চার তলায় যায়।

সেখানে মুখোশ পরা চার-পাঁচ জন ছাত্রী তাকে অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে তাকে ফেনী থেকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

নুসরাতের স্বজনদের অভিযোগ, শ্লীলতাহানির মামলা তুলে না নেওয়ায় ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান।

সংশ্লিষ্ট খবর..
নুসরাতকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে

/আরএ

Comments