নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবিতে খুলনায় সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৯

শেখ নাসির উদ্দিন, খুলনা: যৌন হয়রানির প্রতিবাদ করায় গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয়া ফেনীর সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রারাসার আলীম পরিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবিতে খুলনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল ১০.৩০ মিনিটে এই মানববন্ধন শুরু হয় এবং শেষ হয় ১২.৩০ মিনিটে। মহানগরীর শিববাড়ি গোলচত্বরে এই মানববন্ধনের আয়োজন করে খুলনার সম্মিলিত সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে সাধারণ ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সরকারি বিএল কলেজের আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শেখ গোলাম মোর্তুজা সাগর, বিএল কলেজের যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলাম, বা.সা.ছা.অ.স.প. এর সরকারি কমার্স কলেজের আহ্বায়ক মেহেদী হাসান, উসিন ফাতিমা, বাধন সরদার (এন ইউ), ইসরাত লিজা(মহিলা কলেজ), এস এম সাকিব হাসান (খুবি) প্রমুখ।

উক্ত মানববন্ধনে এসে সংহতি প্রকাশ করেন খুলনা উন্নয়ন আন্দোলন, মানবাধিকার পরিষদ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি, সমাজতান্ত্রীক মহিলা ফোরাম ও খুলনার বিভিন্ন সামাজিক সংগঠন ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

উক্ত মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য প্রদান রাখেন বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের চেয়ারম্যান শেখ মুহা. নাসির উদ্দিন, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম খুলনার আহবায়ক কোহিনুর আক্তার কণা, বিশিষ্ট সমাজকর্মী ও নারীনেত্রী সিলভী হারুন, গণতন্ত্রী পার্টির খুলনা শাখার সাধারণ সম্পাদক সলেমান হাওলাদার, ইসলামী যুব আন্দোলনের নগর সাংগাঠনিক সম্পাদক এইচ এম জুনায়েদ মাহমুদ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারণ সম্পাদক মহেন্দ্রনাথ সেন, বাংলাদেশ মানবাধিকার পরিষদের এ্যাডঃ মমিনুল ইসলাম।

এসময় বক্তরা নুসরাতকে যৌন হয়রানি ও অগ্নিসংযোগের মাধ্যমে নৃশংসভাবে হত্যাকারীদের ফাঁসির দাবি করেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল (শনিবার) সকালে নুসরাত আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি।

/আরএ

Comments