নড়াইল জেলা পুলিশ সুপার জসিম উদ্দিনের যোগদানের বর্ষপূর্তিতে কেক কেটে এমপি মাশরাফির শুভেচ্ছা

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৯

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) যোগদানের পর থেকে অদ্যাবধি অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছেন। তাঁর বিচক্ষণতা ও সঠিক দিকনির্দেশনার ফলে অশান্ত নড়াইল আজ অনেকটাই শান্ত।

এ সব বিষয় অবলোকন করে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ও নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইল জেলা পুলিশের প্রত্যেকটি টিমসহ সর্বস্তরের জনগণ তাঁর ভূয়সী প্রশংসা করেছেন।

সঠিকভাবে দায়িত্ব পালনের এক বর্ষপূর্তি হওয়ায় নড়াইলের পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ও নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা ও নড়াইল জেলা পুলিশের সদস্যরা।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১১টায় নড়াইলের পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয় এবং নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম পিপিএম, নড়াইলের সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দীন, নড়াইলের সিভিল সার্জন মুন্সী আসাদুজ্জামান, নড়াইল জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, পুনাকের সভানেত্রী নাহিদা চৌধুরী সুমিসহ নড়াইল জেলা পুলিশের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নড়াইল জেলা পুলিশের এক পরিসংখ্যান থেকে জানা যায়, নড়াইলের পুলিশ সুপার নড়াইলে ২০১৮ সালে যোগদানের পর মামলার পরিমাণ দাঁড়িয়েছে ১০৫৮টি। অথচ ২০১৭ সালে মামলার পরিমাণ ছিলো ১৪১৮ টি। অর্থাৎ এ পুলিশ সুপার নড়াইলে যোগদানের পর মামলার সংখ্যা এক বছরে কমেছে ৩৬০ টি।

মতবিনিময় সভা চলাকালে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ও নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা যৌথভাবে জানান, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) গ্রাম দাঙ্গা-হাঙ্গামা রোধেও কাজ করে চলেন। অভিযোগকারীদের নিকট থেকে প্রাপ্ত তথ্য উপাত্ত নিয়ে সরেজমিনে তদন্তপূর্বক অনেক সমস্যার সমাধান করে থাকেন।

এছাড়াও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণাসহ ক্লিন নড়াইল গ্রীন নড়াইল গড়ার লক্ষেও তার ভূমিকা অপরিসীম। সব মিলিয়ে এ সকল ভালো কাজের উৎসাহস্বরূপ পুলিশ সুপারকে যৌথভাবে ফুলেল শুভেচ্ছা জানান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা ও নড়াইল জেলা পুলিশের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ

অপরদিকে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সুদূর লক্ষ্মীপুর থেকে আগত এক দর্শনার্থী।

ওই দর্শনার্থীর নাম মোঃ রাশেদ হোসাইন। সে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানাধীন বলড়া গ্রামের মৃত আব্দুল মতিনের ছেলে। নড়াইলে ২৮ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে ২টায় নড়াইলের পুলিশ সুপারের কার্যালয়ে একটি সমস্যা সমাধানের জন্য এসে তিনি পুলিশ সুপারের কাজে মুগ্ধ হয়ে পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানান।

আগত ওই দর্শনার্থী জানান, আমার একটি সমস্যার কথা উল্লেখ করে লক্ষ্মীপুর থেকে নড়াইলের পুলিশ সুপারকে একটি চিঠি লিখে। পরবর্তীতে তিনি আমাকে ফোন দিয়ে তার সাথে দেখা করার জন্য বলেন। সে মোতাবেক আমি আজকে পুলিশ সুপারের অফিসে আসার পর তিনি সর্বপ্রথম আমাকে আপ্যায়ন করেন।

তারপর দীর্ঘসময় ধরে আমার সমস্যার কথা শোনেন। আমার সমস্যাগুলো সমাধানের লক্ষে তিনি তাৎক্ষণিক ব্যবস্থাও গ্রহণ করেন। পুলিশের এ ধরনের তাৎক্ষণিক সেবায় তিনি খুবই মুগ্ধ। একারণে তিনি পুলিশ সুপারকে কৃতজ্ঞতার সাথে ফুলেল শুভেচ্ছা জানান।

/আরএ

Comments