ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় এক ব্যক্তিকে আটক করেছে ভৈরব থানা পুলিশ

ভৈরবে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলায় এক ব্যক্তিকে আটক করেছে ভৈরব থানা পুলিশ। গতকাল রোববার রাতে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি হলেন, ভৈরবপুর উত্তর পাড়া এলাকার মো. আলী মিয়ার ছেলে ইমতিয়াজ আহমেদ কাজল (৩২)।

পুলিশ সূত্রে জানা যায়, কাজল দীর্ঘদিন যাবত বর্তমান সরকারের বিরুদ্ধে যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যাচার করে আসছে। এছাড়াও সে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে ছবি পোষ্ট করে বাজে মন্তব্য করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। এ বিষয়ে ভৈরব থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে হাজী আসমত কলেজ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান রিয়াদ একটি মামলা দায়ের করে। এছাড়াও অপর একটি মামলায় ভৈরব যুগান্তর প্রতিনিধি আসাদুজ্জামান ফারুকের বিরুদ্ধে ফেসবুকে মানহানীকর লেখাপোষ্ট করায় তিনিও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

ভৈরব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বাহালুল খান বাহার জানান, বর্তমানে ডিজিটাল নিরাপত্তা আইনে কারো বিরুদ্ধে মানহানীকর কোন লেখা, ছবি বিকৃত করা, বাজে মন্তব্য করা মারাত্মক অপরাধ। গ্রেফতারকৃত ইমতিয়াজ আহমেদ কাজল ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে মানহানীকর লেখা পোষ্ট করে ও সাংবাদিক আসাদুজ্জামান ফারুক এর বিরুদ্ধে মানহানীকর লেখা পোষ্ট করায় তাকে এ দুটি মামলা গ্রেফতার দেখানো হয়। গ্রেফতারের পর সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কিশোরগঞ্জ জেল হাজতে কাজলকে প্রেরণ করা হয়।

Comments