তিনদিনের প্যাকেজ বাতিলে বিটিআরসির বক্তব্য সাংঘর্ষিক : গ্রাহক এসোসিয়েশন

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৩

তিনদিনের ইন্টারনেট প্যাকেজ বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত জানানোর বক্তব্যে বিটিআরসি তিনদিনের ইন্টারনেট প্যাকেজ বাতিলের ঘোষণা এবং সার্ভে প্রতিবেদন সাংঘর্ষিক বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসির প্রতিবেদন তৈরি করা হয়েছে ১৬০০ গ্রাহকের তথ্য। তাদের বক্তব্য অনুযায়ী ১৩ কোটি গ্রাহকের মধ্যে মাত্র ১৬০০ গ্রাহকের চাহিদা তিন দিনের ইন্টারনেট না থাকা। কিন্তু এসব গ্রাহকের আচার-আচরণ কি? তারা কোন ধরনের ইন্টারনেট ব্যবহার করে?-সেই সম্পর্কে সুস্পষ্ট ব্যাখ্যা নেই।

আবার তারাই বলছেন ৬৯ শতাংশ ইন্টারনেট ব্যবহারকারী হচ্ছে তিন দিনের ইন্টারনেট প্যাকেজ ব্যবহারকারী এবং তিন দিনের ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করার ফলে গ্রাহকরা প্রতারিত হয়েছেন অপারেটরদের অনৈতিক কার্যক্রমের কারণে। অথচ তাদের বক্তবেই এই প্যাকেজ বাতিল করার সিদ্ধান্ত ভুল বলে প্রতিয়মান হচ্ছে।

মহিউদ্দিন বলেন, আমাদের প্রশ্ন অপারেটররা যদি অনৈতিকভাবে অর্থ আদায় করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা তারা গ্রহণ করলো না কেন? আবার অনৈতিক অর্থের লভ্যাংশ বিটিআরসি গ্রহণ করলো কেন? সর্বশেষ ক্ষুদ্র প্যাকেজের মূল্য কী হবে তার ঘোষণা নয় কেন? প্যাকেজের গায়ে মেয়াদ থাকবে কেন? বা মেয়াদ তুলে দেওয়ার ঘোষণা দেওয়া হলো না কেন? বিটিআরসির তথ্য উপস্থাপন এবং বক্তব্য ক্ষুদ্র প্যাকেজ তুলে দেওয়ার সঙ্গে অত্যন্ত সাংঘর্ষিক। আমরা এর বিরুদ্ধে প্রয়োজনে উচ্চ আদালতে যাবো।

/এমএম/একুশনিউজ/

Comments