নড়াইলে দুই পক্ষের কোন্দল মেটালেন পুলিশ সুপার জসিম উদ্দিন

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৯

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: ‘দাঙ্গা-হাঙ্গামা সামাজিক ব্যধি। এগুলো সমাজে শুধু বিশৃঙ্খলাই সৃষ্টি করে। তাই সকলকে এগুলো পরিহার করা উচিৎ’। নড়াইলে গ্রামবাসীর বিবাদমান দুই পক্ষের কোন্দল মেটাতে শালিসি বৈঠকে এ কথা বলেন, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)।

এসময় সকলকে মাদক, জঙ্গি ও সন্ত্রাস থেকে দূরে থাকার উদাত্ত আহবানও জানান তিনি।

জানা যায়, নড়াইল সদর উপজেলাধীন মাইজপাড়া ইউনিয়নের তারাশী গ্রামে গ্রাম্য কোন্দলের জের ধরে গত মাসে এক ব্যক্তি খুন হয়। এরই জের ধরে ওই এলাকার শান্তি-শৃঙ্খলা বিনষ্ট হয় এবং এলাকার জনগণ দ্বন্দে জড়িয়ে পড়ে।

ব্যাপারটি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর নজরে আসলে তিনি ওই এলাকার জনগণকে ঐক্যবদ্ধ করে গতকাল বুধবার সন্ধ্যায় তারাশী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকার চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মতুর্জার পিতা গোলাম মর্তুজা স্বপনকে সাথে নিয়ে বিষয়টির নিষ্পত্তি করেন।

এসময় পুলিশ সুপারের প্রদত্ত সমাধানে দুই গ্রুপই সন্তোষ প্রকাশ করে এবং সেই সাথে তারা পুনরায় দাঙ্গা হাঙ্গামায় শামিল হবে না মর্মে পুলিশ সুপারের নিকট প্রতিশ্রুতিবদ্ধ হন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল সদর থানার কর্মকর্তাবৃন্দ, নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুৃলিশের কর্মকর্তাবৃন্দসহ আরো অনেকে।

দীর্ঘদিন ধরে চলমান দ্বন্দের অবসান ঘটিয়ে সম্প্রীতির বন্ধন স্থাপন করেছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)। এটি নিয়ে নড়াইলে যোগদানের পর পুলিশ সুপার মোট ১৩৬টি দ্বন্দের অবসান ঘটিয়েছেন।

/আরএ

Comments