নড়াইলের পুলিশ সুপারের ধান ও সবজি চাষ পরিদর্শনে ডিআইজি হাবিবুর রহমানের ভূয়সী প্রশংসা

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর ধান চাষ পরিদর্শন করলেন পুলিশ হেডকোয়ার্টার্স এর ডিআইজি (এএন্ডডি) হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

আন্তঃজেলা ও জাতীয় মহিলা কাবাডি প্রতিযোগিতা ২০১৮-২০১৯ এর ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে নড়াইল সফরে রয়েছে ডিআইজি (এএন্ডডি) হাবিবুর রহমান।

সফরকালে তিনি নড়াইলের নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন এর চাষকৃত কৃষি জমি পরিদর্শন করেন।

নড়াইলে পুলিশ লাইন্সে ৩০ বছরের অনাবাদি জমিতে ধান চাষ করেছেন পুলিশ সুপার জসিম উদ্দিন। পুলিশ সুপার জসিম উদ্দিন বিভিন্ন সময় নিজেই লাঙল-জোয়াল কাধে নিয়ে গরু দিয়ে হালচাষ করতে নেমে যান। ধানের চারা রোপন করতেও দেখা গেছে তাকে।

হাফহাতা গেঞ্জি, মাথায় গামছা, এক হাতে লাঙলের মুঠো, অপর হাতে গরু তাড়ানোর লাঠি নিয়ে তিনি যখন মাঠে নেমে যেতেন তখন মনেই হতো না তিনি নড়াইলের জেলা পুলিশ সুপার। রোপণ করেছেন ২০ শতাংশ জমিতে বোরো ধানের চারা।

পুলিশ সুপার হয়েও তার এমন কাজ এলাকার সর্বমহলে প্রশংসিত হয়। স্থানীয় স্কুল কলেজের শিক্ষার্থীরা অনেক সময় তার সহযোগিতায় কাজে নেমে পড়েছেন এমন চিত্রও দেখা যায় বিভিন্ন সময়। ধান ছাড়াও পুলিশ লাইন্সে সবজি চাষ ও চারটি পুকুরে মাছ চাষ করেছেন পুলিশ সুপার জসিম উদ্দিন।

জসিম উদ্দিনের প্রশংসনীয় এমন সব কাজ দেখে আনন্দে উৎফুল্ল হন ডিআইজি হাবিবুর রহমান। তিনি বলেন, বাংলাদেশের সকল জেলায় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর মতো এমন পুলিশ অফিসারের প্রয়োজন।

এসময় উপস্থিত ছিলেন, খুলনা রেঞ্জের ডিআইজি (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) মোঃ হাবিবুর রহমান, নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্ত্তুজার পিতা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক কৃষ্ণপদ দাস প্রমুখ।

এসময় পুলিশ সুপার জসিম উদ্দিন বলেন, আমার কাছে কোনো কাজই ছোট নয়। আমি পুলিশ প্রশাসক হতে পারি, কিন্তু এ সমাজেরই একজন মানুষ।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন বলেন, চাকরি জীবনে আমি অনেক স্যারের সঙ্গে কাজ করেছি। কিন্তু এমন লোক পাইনি।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. গোলাম নবী বলেন, নড়াইলের বর্তমান পুলিশ সুপার একজন ভালো প্রশাসক। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহমুক্ত সমাজ গঠনে তিনি আপসহীন। কিন্তু তিনি যে একজন ভালো কৃষক, তা জানতাম না।

/এসএস

Comments