সহিংসতাকারীদের দেখে নেয়ার হুমকি নড়াইল পুলিশ সুপারের

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৮

নড়াইল প্রতিনিধি: নড়াইলে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে চার স্তরের নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নড়াইল জেলায় এবং সকল দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ হবে।

নড়াইলে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, (পিপিএম) বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্রে ক’দিন বাকি। নির্বাচনে সহিংসতা সৃষ্টি করলে তাকে দাতভাঙ্গা জবাব দেওয়া হবে। নড়াইলের নড়াগাতি ও কালিয়া নির্বাচনী এলাকায় অতিরিক্ত একশত পুলিশ নিয়মিত কাজ চালিয়ে যাচ্ছে। এছাড়াও সাদা পোশাকে পুলিশ বিভিন্ন স্থানের নির্বাচনী এলাকায় সাধারণ মানুষের সাথে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। নির্বিঘ্নে ভোটাররা ভোট কেন্দ্রে যাতে আসতে পারে এ লক্ষে নড়াইল জেলা পুলিশ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। সম্পূর্ণ দলীয় প্রভাবমুক্ত ও নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক সম্পূর্ণরূপে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শরফুদ্দীন, সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মো. জালাল উদ্দিনসহ নড়াইলের চারটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ নির্বাচনী আইনশৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে মাঠে রয়েছে।

এদিকে গতকাল নড়াইল-২ আসনে বিএনপি প্রার্থী ডক্টর এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদ গণসংযোগে যাওয়ার পথে আওয়ামী লীগ সমর্থকদের হামলায় জেলা বিএনপির দপ্তর সম্পাদক টিপু সুলতান, লক্ষীপাশা ইউনিয়ন যুবদলের সদস্য রাকিব মন্ডলসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন।
নড়াইল-২ আসনে বিএনপির গণসংযোগে হামলা মোটরসাইকেল ভাঙচুর; আহত-১০

এছাড়া সহিংসতা ও নাশকতার পরিকল্পনাকারীদের অচিরেই আইনের আওতায় নেওয়ারও নির্দেশ দিয়েছেন। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, (পিপিএম),তার বক্তব্য বলেন নড়াইলের জনগণে যাতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকতে পারে এমন গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচন উপহার দেয়ার কথা জানিয়েছেন নড়াইলের ভোটারদের কাছে গ্রহণযোগ্যতা পাবে এমন নির্বাচন উপহার দেয়া হবে। প্রার্থী বা রাজনৈতিক দলের জন্য মাঠ সমতল ভোটারদের জন্য মাঠ একেবারে সমতল করা আছে।

সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে বলেন, আইনানুগ গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য যা যা করা দরকার, তার সবই করব। কোথাও যদি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে, তা কঠোরভাবে দমন করা হবে। এক্ষেত্রে যত প্রভাবশালী প্রার্থীই হোক না কেন, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে কোন দ্বিধা করবে না।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, (পিপিএম), আরো বলেন, আমাদের দায়িত্ব হচ্ছে ভোটের মাঠ সমতল করা। প্রার্থীদের জন্য সম আচরণের চেষ্টা করা সবার ক্ষেত্রে আইন সমান। ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে এবং কেন্দ্রের বাইরে আলাদা বিশেষ ব্যবস্থা থাকবে। কেন্দ্রে অতিরিক্ত ফোর্স এবং কেন্দ্রের বাইরে স্টাইকিং মোবাইল টিম থাকবে। বিজিবে ও সেনাবাহিনি মাঠে কাজ শুরু। অপরদিকে সকালে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম এর নির্দেশে নড়াইলের নড়াগাতি-কালিয়া নির্বাচনী এলাকা জুড়ে এ মহড়া অনুষ্ঠিত হয়। নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওসি আশিকুর রহমানের নেতৃত্বে এ মহড়া অনুষ্ঠিত হয়।

এ মহড়ায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই সেলিম, এসআই তাহিদুর, এসআই সৈয়দ জামারত আলী, এএস আই আলমগীর হোসেনসহ সকল এএস আই ও কনস্টেবলবৃন্দ। এ প্রসঙ্গে নড়াইলের

/সিএইচ

Comments