মুক্তাগাছায় ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান এক ঝাক তরুন।

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯

আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় প্রচার প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগের সম্ভাব্য ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থীরা। তবে ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনের তুলনায় এবারের নির্বাচনে প্রচারণায় এগিয়ে রয়েছেন নতুন ও তরুণ প্রার্থীরা। বছরের শুরু থেকেই তারা নিজেদের মত করে চালাচ্ছেন প্রচারণা।

উপজেলার ১০টি ইউনিয়ন চষে বেড়াচ্ছেন তারা। আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে তৃণমূল পর্যায়ে ভূমিকা রাখতে দল এবার তরুণদের বেছে নেবে, এমন প্রত্যাশায় রয়েছেন তারা।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা তাদের প্রার্থীতা জানান দিচ্ছেন বিভিন্ন উপায়ে। এদের মধ্যে অনেকেই দেয়ালে পোস্টার সাঁটানো ও সামাজিক যোগাযোগ মাধ্যমেই নিজেদের সম্ভাব্য প্রার্থী হিসাবে সীমাবদ্ধ রেখেছেন। এবারের নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে চার তরুন নেতৃত্ব সহ মোট ০৯ জনের নাম শোনা যাচ্ছে। আর তরুন প্রার্থীরা এবার নির্বাচনে বেশ আলোচনায় রয়েছে। সেই সাথে লবিং ও গণসংযোগ করে ব্যস্ত সময় অতিক্রম করেছেন তারা।

এবারের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে মনোনয়ন চান, মুক্তাগাছা পৌর আওয়ামীলীগের আহ্বায়ক আলহাজ্ব আরব আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাজাহান কবির, উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক লুৎফর হায়দার রাসেল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনজুরুল মালেক সুদীপ্ত, উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক আরিফ রব্বানী, উপজেলা কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান পলাশ, পৌর শ্রমিকলীগের আহ্বায়ক হেদায়াতুজ্জামান মুক্তা, পৌর সেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান মানিক।

এদিকে এই তালিকা থেকে চার তরুণ নেতা রয়েছেন বেশ আলোচনায়। আর তারা হলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, পৌর আওয়ামীলীগের নব গঠিত কমিটির আহ্বায়ক আলহাজ্ব আরব আলী, সাবেক ছাত্রনেতা ও সাবেক পৌর কাউন্সিলর উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক (যদু) সাহেবের পুত্র সাবেক ছাত্রনেতা উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক একিউএম লুৎফর হায়দার রাসেল এবং ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গনপরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আবদুল মালেক শহীদুল্লাহ সাহেবের এর পুত্র সাবেক ছাত্র নেতা শহর সেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার মনজুরুল মালেক সুদীপ্ত।

আর উল্লেখিত এই চার তরুন নেতা নিজেদের পক্ষে জনমত সৃষ্টি করতে ব্যাপকহারে গণসংযোগ চালালেও এখনও প্রচারণায় অংশ নেননি তালিকায় থাকা বাকি কিছু মনোনয়ন প্রত্যাশী। তবে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জোরেশোরেই প্রচারণা চালাচ্ছেন প্রার্থী হিসাবে।

অপরদিকে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড.বদর উদ্দিন আহামেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিল্লাল হোসেন সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক দেবাশীষ ঘোষ বাপ্পী ও উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোঃ তারেক চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, মুক্তাগাছা উপজেলা ১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। মুক্তাগাছা উপজেলায় মোট ভোটার ৩ লাখ ০৬ হাজার ৪৭৯ জন। এর মাঝে পুরুষ ভোটার ১ লাখ ৫৪ হাজার ১৬০ জন ও নারী ভোটার ১ লাখ ৫২ হাজার ৩১৯ জন।

/আইকে

Comments