মুক্তাগাছা ওসি প্রত্যাহারের পর রাতেই নতুন ওসির যোগদান

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৯

আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অভিযোগে মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ মোল্লাকে প্রত্যাহারে রাতেই নতুন ওসি যোগদান করেছে।

জানা যায়, পক্ষপাতমূলক আচরণের বেশ কিছু প্রমানসহ স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই আকন্দ ওসি আলী আহম্মেদ মোল্লার বিরুদ্ধে নির্বাচন কমিশন বরাবরে অভিযোগ করেন।

এছাড়াও স্থানীয় মুক্তিযোদ্ধারা প্রশাসনের নিরপেক্ষতা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে মুক্তিযোদ্ধা-জনতা মঞ্চের ব্যানারে শহরে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন। তারা সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে সিইসি বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

স্বতন্ত্র প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন একটি তদন্ত টিম গঠনের মাধ্যমে গত ২৫ মার্চ তদন্ত শেষে ওসির বিরুদ্ধে অভিযোগের সত্যতার প্রমান পায়।

অভিযোগের সত্যতার প্রমান পাওয়ায় বুধবার নির্বাচন কমিশন ওসিকে প্রত্যাহারের নির্দেশনা দিয়ে জেলা পুলিশ সুপারকে চিঠি দেয়। পরে ইসির নির্দেশ মোতাবেক ওসি আলী আহামেদকে মুক্তাগাছা থানা থেকে সাময়িকভাবে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হাসান, চলতি উপজেলা নির্বাচনকে সুষ্ঠু করার স্বার্থে নির্বাচন কমিশনের নির্দেশে আলী আহাম্মেদ মোল্লাকে প্রত্যাহার করে গত রাতেই নতুন অফিসার আলী মাহমুদকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।

/আরএ

Comments