মুক্তাগাছায় বাংলাদেশ বেতার এর ‘বহিরাঙ্গণ’ অনুষ্ঠান

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০১৯

আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি: ময়মনসিংহের মুক্তাগাছায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের আওতায় ‘বহিরাঙ্গণ’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১১ এপ্রিল বৃহঃবার বাংলাদেশ বেতার এর আয়োজনে মুক্তাগাছা উপজেলা প্রশাসন এর সহযোগিতায় স্থানীয় আরকে উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মোঃ বেলায়েত হোসেন।

বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসের পরিচালক জনাব আনোয়ার হোসেন মৃধার সভাপতিত্বে এবং বাংলাদেশ বেতারের উপস্থাপক জনাব পলাশ আহামেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মীর আনোয়ার হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিব-উল আহসান এবং মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম পর্বে শিশু ও নারী উন্নয়নে করণয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তারা বলেন, নারী ও শিশু হচ্ছে প্রত্যেক জাতির মেরুদণ্ড। তাদেরকে শক্তিশালী করতে হলে সঠিক পুষ্টি ও শিক্ষার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। শিশু ও নারীকে সঠিক মূল্যায়ন না করলে জাতি কখনোই এগিয়ে যেতে পারবে না। তাই শিশু ও নারীদের কখনোই খাটো করে দেখা উচিত নয়। এজন্য প্রতিটি পরিবারে শিশু ও নারীর প্রতি অভিভাবকদের যত্নশীল হওয়ার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানের দ্বিতীয় ও শেষ পর্বে বাংলাদেশ বেতার এর জনপ্রিয় সংগীত শিল্পীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

/আরএ

Comments