ময়লার ভাগাড় থেকে ফুল শোভিত ফুটপাত

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়ি এলাকার আউটার স্টেডিয়াম সড়ক সংলগ্ন ফুটপাত সেজেছে ফুল ও সবুজের সমারোহে। আউটার স্টেডিয়াম উন্নয়ন প্রকল্পের আওতায় এই ফুটপাতের সুবজায়ন ও হাঁটার উপযোগী করার সিদ্ধান্ত নিয়েছে সিটি করপোরেশন।

গতকাল শনিবার (১৬ মার্চ) রাতে নগরের আউটার স্টেডিয়াম উন্নয়ন (পর্ব-১) উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি সড়কের দুই পাশে বেসরকারি, ব্যক্তি মালিকানাধীন কিংবা সরকারি যেসব সীমানাপ্রাচীর রয়েছে সেগুলোর রং হবে আকাশি-নীল। এটি হলে মানুষ যখন যানবাহন কিংবা হেঁটে সড়কের পাশ দিয়ে যাবেন তখন ভিন্ন পরিবেশ পাবেন।

পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব চট্টগ্রাম গড়তে আমরা বদ্ধপরিকর। সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে নতুন প্রজন্মের জন্য একটি বাসযোগ্য নগর গড়বো আমরা।

আউটার স্টেডিয়ামের আগের চিত্র তুলে ধরে মেয়র বলেন, এখানে ছিল ময়লার স্তূপ। পচা আবর্জনার গন্ধে মানুষ চলাফেরা করতে পারত না। আমরা সেই জায়গায় এখন দৃষ্টিনন্দন ফুলের বাগান তৈরী করেছীখজ। এ বাগানের যত্ন নেওয়া নগরবাসীর দায়িত্ব। আউটার স্টেডিয়ামে দ্বিতীয় পর্যায়ে সবুজ ঘাসের মাঠ, ওয়াকওয়ে, মুক্তমঞ্চসহ অনেক কিছু করা হবে। ইতিমধ্যে নকশা চূড়ান্ত হয়েছে। সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য: উন্নয়ন পর্ব-১ এর অধীনে নির্মিত হয়েছে একটি স্ট্রিট ক্যাফে, একটি রেস্টুরেন্ট, নাগরিক পরিসর (বসার জায়গা), এটিএম বুথ, ভাসমান বইয়ের দোকান, বাস স্টপ, দুইটি আধুনিক শৌচাগার ইত্যাদি। এর মধ্যে দুইটি বাগানকে ‘গল্পকাব্য’ ও ‘বাগান-গল্প’ নামকরণ করা হয়েছে।

Comments