মিরসরাই আগামী ৫ বছরে বিশ্বের মডেল শহরে রূপ নেবে

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯

আজিজ আজহার, মিরসরাই প্রতিনিধি: বিগত ৩০ ডিসেম্বরে যে নির্বাচন হয়েছে এই
নির্বাচনে ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভায় ভোটার যারা আছে আমি অনেক নির্বাচন দেখেছি কিন্তু ৩০ ডিসেম্বরের মত নির্বাচন এরকম উৎসাহ উদ্দীপনা পরিবেশ কখনো দেখিনি। মিরসরাইবাসী সবাই একত্রিত হয়ে দলমত নির্বিশেষে নৌকায় ভোট দিয়ে বিজয় করেছে।

আজকে এখানে কথা উঠেছে আমি মন্ত্রীত্ব পাইনি আমি এটা মনি করি যে মন্ত্রীত্ব নয় মিরসরাই মানুষের যে ভালোভাসায় পেয়েছি এর থেকে আর বেশি কিছু নয়। আমি কথা দিচ্ছি আগামী ৫ বছরে এই মিরসরাই হবে বিশ্বের মধ্যে একটি মডেল শহর।

আজ শনিবার (১২ জানুয়ারি) বিকালে মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকরানা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

ইঞ্জিনিয়ার মোশাররফ আরো বলেন, ‘আমি মনে করি পুনর্নির্বাচিত করায় জনগণের প্রতি কাজ করার বড় ধরণের সুযোগ সৃষ্টি হলো এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে পারবো। আমার বিশ্বাস শেখ হাসিনার নেতৃত্বে আমার পরিকল্পনা বাস্তবায়নে এই মিরসরাই একদিন ঢাকা-চট্টগ্রাম শহর নয় বিশ্বের মডেল
শহরে রূপ নেবে।

তিনি আরো বলেন, নির্বাচনের আগে আমি পুরো উপজেলার সব ইউনিয়নে গিয়েছি এবং উঠান বৈঠক করেছি যে সব রাস্তা এখনো পাকা হয়নি আগামি ২-৩ বছরের মধ্যে মিরসরাইয়ের সকল রাস্তা পাকা করে দিবো ইনশাআল্লাহ। যেখানে প্রাথমিক বিদ্যালয় হয়নি সেখানে প্রাথমিক
বিদ্যালয় করে দিবো।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মিরসরাই উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার কবির আহাম্মদ, বারৈয়ারহাট পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি সফিউল আলম খোন্দকার, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও মিরসরাই উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেল ইকবাল চৌধুরী সহ মিরসরাই উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুবলীগ ছাত্রলীগ সেচ্চাসেবক লীগ নেতৃবৃন্দরা বক্তব্য দেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, ইছাখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খোরশেদ আলম আজাদ, মিরসরাই উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রিজিয়া বেগম, মিরসরাই উপজেলা সিপিপি টিম লিডার এম সাইফুল্লাহ দিদার, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন বাবু, মিরসরাই উপজেলা ছাত্রলীগের উপ- বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদ এসএম নেওয়াজ চৌধুরী, সদস্য ফারুক আব্দুল্লাহ আল কায়ছার, সৈকত ধর প্রমুখ।

শোকরানা মোনাজাত ও দোয়া পরিচালনা করেন মিঠাছরা ইসলামীয়া ফাজিল মাদরাসার সাবেক সহকারী অধ্যক্ষ মাওলানা বাকি বিল্লাহ সাদেকী।

/এসএস

Comments