ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মিরসরাইয়ে বিশাল মানববন্ধন

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৯

মিরসরাই প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহসড়কের মিরসরাই উপজেলার বড়তাকিয়া এলাকায় ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মানববন্ধনে এলাকাবাসী বলেন, বড়তাকিয়া একটি ব্যস্ততম স্থান। এখানে দূরপাল্লার বাসস্ট্যান্ড, মাদরাসা, মসজিদ, বাজার রয়েছে। যেখানে প্রতিনিয়ত শিক্ষক-শিক্ষার্থীসহ পথচারীদের আনাগোনা। ফুটওভার ব্রিজ না থাকার কারণে পথচারিরা প্রায় সড়ক দূর্ঘটনার শিকার হচ্ছে। দূর্ঘটনারোধে এখানে জরুরি ভিত্তিতে একটি ফুটওভার ব্রিজ প্রয়োজন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন, দেশের লাইফলাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যার ফলে ব্যস্ততম এ সড়কে দূর পাল্লার গাড়ী দ্রুত গতিতে চলাচল করে। ফলে মহাসড়কের পাশে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, মসজিদের মুসল্লি ও পথচারীরা সড়ক পারাপার হওয়ার সময় দুর্ঘটনায় হতাহত হয়। এ দুর্ঘটনা রোধে বড়তাকিয়া মাদরাসার সামনে একটি ফুটওভার ব্রিজ দ্রুত নির্মাণের দাবি জানাচ্ছি। উল্লেখ্য গত ২৭ ফেব্রুয়ারি দুপুর ২টায় তেলের ট্যাংকারের ধাক্কায় বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদরাসার নূরানী বিভাগের ৩য় শ্রেণির শিক্ষার্থী নূর হোসেন মেহেরাজ নিহত হয় এবং সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে এই এলাকায়।

মানববন্ধনে অংশগ্রহণ করেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, মিরসরাই উপজেলা পরিষদের বেসরকারীভাবে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, বড়তাকিয়া বাজার কমিটির সহসভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, বড়তাকিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হাকিম সহ যাহেদিয়া দাখিল মাদরাসা এতিম খানা ও হেফজখানা খানার শিক্ষার্থী, বড়তাকিয়া বাজার পরিচালনা কমিটি, সামাজিক ও সেচ্ছাসেবী সংঘঠন সমমনা, সরণিকা সংঘ, স্বপ্নতরী-৭১ এর সদস্য ও মিরসরাই উপজেলা আওয়ামী যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীসহ প্রায় ১ হাজার মানুষ।

/আরএ

Comments