সড়ক দুর্ঘটনায় শিক্ষিকা নিহত

মিরসরাইয়ে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

আজহার আজহার, মিরসরাই প্রতিনিধি: মিরসরাই প্রতিনিধি ক্রমেই মাত্রা ছাড়াচ্ছে দুর্ঘটনা, কেউই যেন মুক্তি পাচ্ছে না দুর্ঘটনা থেকে। সড়ক দুর্ঘটনায় তারা হারিয়েছে তাদের প্রিয় শিক্ষিকা রহিমা আক্তারকে। তাই শরীরে নীল আরা সাদা রঙ্গের পোশাক পরিহিত শতশত স্কুল শিক্ষার্থী নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধনে অংশ নিয়েছে, বুকে নানা শ্লোগান সংবলিত রংবেরঙ্গের লিপলেট ধারণ করে দাঁড়িয়েছে সড়কে।

প্রতিটি লিফলেটই ছিলো প্রতিবাদের প্রতিচ্ছবি। ‘নিরাপদ সড়ক চাই, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি, জীবন নিয়ে চিন্তা করি-ট্রাফিক আইন মেনে চলি, নিয়ম মানি-নিয়মে চলি, ক্রুটিযুক্ত যানবাহন না হোক দুর্ঘটনার কারণ, সে কেন আমার আগে-আমি যাব তার আগে এমন ভাবনা এড়িয়ে চলি, সড়ক নীতির গঠন নয়- বাস্তবায়ন চাই, যত গতি তত ক্ষতি, রাস্তাপারাপারে সচেতন হই, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না- এমন অসংখ্য শ্লোগান সংবলিত লিফেলেট নিয়ে শিক্ষিকা হারানো শোকার্ত আবুরহাট উচ্চ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা মানববন্ধন অংশগ্রহণ করে।

সোমবার (১৮ মার্চ) নিরাপদ সড়কের দাবীতে আবুরহাট বাজার এলাকায় মানববন্ধন করার উদ্যোগ নেয় বিদ্যালয়ের ২০১০ ব্যাচের শিক্ষার্থী সাজ্জাদ জহির ও ২০১৮ ব্যাচের আরিয়ান ইমনসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

এসময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্ল্যাহ খাঁন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মেজবাউল আলম, বিদ্যালয়ের ২০১০ ব্যাচের প্রাক্তন ছাত্র সাজ্জাদ জহির, প্রাক্তন ছাত্র রাসেল প্রমুখ।

মানববন্ধনে শিক্ষিকা রহিমার স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন শিক্ষক ও শিক্ষার্থীরা। উল্লেখ্য গত ১৩ মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিনকি আস্তানায় পিকআপ চাপায় নিহত হন উপজেলার ঐতিহ্যবাহী আবুরহাট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা রহিমা আক্তার।

/আরএ

Comments