চাঁদপুরের মতলব বিষপানে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৯

মোঃ রবিউল আলম, চাঁদপুর থেকে: চাঁদপুর মতলব দক্ষিণে উপজেলার দক্ষিণ নওগাঁও গ্রামে স্বামীর অত্যাচার নির্যাতন সইতে না পেরে রাবেয়া আক্তার স্বপ্না নামে দুই সন্তানের জননী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রাবেয়া আক্তার স্বপ্না দক্ষিণ নওগাঁও গ্রামের রশিদ শেখ বাড়ীর জাহাঙ্গীর শেখের স্ত্রী। বাবার বাড়ী একই উপজেলার দেলদিয়া গ্রামে।

স্বামীর সাথে অভিমান করে বিষপানে এক গৃহবধূর আত্মহত্যা নিয়ে এলাকায় গুঞ্জন সৃষ্টি হয়েছে। বিষপানের পর গতকাল ১১ ফেব্রুয়ারি সকালে ওই গৃহবধূকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার নওগাঁও গ্রামের শেখ বাড়ির জাহাঙ্গীর নওগাঁও বাজারে কলার ব্যবসা করে আসছে। রবিবার (১০ ফেব্রুয়ারি) সকালে বাজার থেকে বাড়ি এসে তার স্কুল পড়ুয়া মেয়ের খোঁজ জানতে স্ত্রী রাবেয়া আক্তারকে জিজ্ঞেসা করলে কোনো সদুত্তর দিতে পারেনি।

পরে মেয়ের খোঁজে জাহাঙ্গীর বাড়ি থেকে বের হয়ে কৃষি জমিতে গিয়ে জানতে পারে তার মেয়ে দাদার সাথে জমিতে কাজ করেছে। মেয়ের কোনো খোঁজ খবর না রাখার কারণে জাহাঙ্গীর ফের বাড়িতে এসে তার স্ত্রীকে মারধর করে। আর এই মারধরের কারণে রবিবার দুপুরে ঘরে থাকা কিটনাশক খেয়ে আত্মহত্যা করে রাবেয়া আক্তার।

গুরুত্বর অসুস্থ অবস্থায় রাবেয়াকে প্রথমে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। হাসপাতালের চিকিৎসক চিকিৎসা দিয়ে চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করে। সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মৃত্যু হয়।

এদিকে গৃহবধূ রাবেয়ার আত্মহত্যা নিয়ে এলাকায় চলছে বেশ গুঞ্জন। কেউ বলছে তাকে জোর করে বিষ পান করানো হয়েছে। আবার কেউ বলছে সে নিজেই স্বামীর উপর অভিমান করে এমনটি করেছে।

তবে স্থানীয় ওয়ার্ড মেম্বার বাবুল ঢালী বলেন, ওই গৃহবধূর মৃত্যুর সংবাদ পাওয়া মাত্র ইউনিয়ন চেয়ারম্যান ও থানা পুলিশকে অবহিত করেছি।

থানা থেকে এসআই ফরিদ এসে ঘনটাস্থল পরিদর্শন করে গেছেন এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছেন।ৈএসময় এসআই ফরিদ আলম বলেন, এ ব্যাপারে কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। তবে একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

/আরএ

Comments