এসএসসি পরীক্ষার্থী মেহেদির উচ্চতা সাড়ে তিন ফুট; হলে কৌতুহলীদের ভিড়

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

তুষার সান্যাল, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সিট মামুদপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র মেহেদী হাসান। মাত্র সাড়ে তিন ফুট উচ্চতা সম্পন্ন মেহেদী হাসানের বয়স প্রায় ১৭ বছর।

মেহেদী হাসান এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে। বাঁশতৈল মো. মনশুর আলী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে সে পরীক্ষা দিচ্ছে। তাকে এক নজর দেখার জন্য বিভিন্ন বিদ্যালয়ের পরীক্ষার্থী ছাড়াও পরীক্ষা কেন্দ্রে আসা তাদের অভিভাবক ও নানা শ্রেণী পেশার লোকজন পরীক্ষা কেন্দ্রে ভিড় করছে।

গতকাল মঙ্গলবার বাঁশতৈল মো. মনশুর আলী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা গেছে মেহেদী হাসান ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিষয়ের পরীক্ষা দিচ্ছে।

জানা গেছে, মেহেদী হাসানের পিতার নাম মো. আব্দুল হালিম এবং মাতার নাম মিসেস মমতাজ বেগম। গ্রামের বাড়ি মির্জাপুর উপজেলার সিট মামুদপুর। মেহেদী হাসান সিট মামুদপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শাখা থেকে এসএসসি পরীক্ষার্থী দিচ্ছে। তার রোল-১৭৫২০১, রেজিষ্ট্রেশন- ১৬১০৬৫৮২৩০ এবং জন্ম তারিখ ১৭/০১/২০০২ ইং।

তার সহপাঠীরা জানায়, মেহেদী হাসানের বয়স প্রায় ১৭ বছর হলেও জন্মগত ভাবেই ছোট প্রকৃতির (বেটে)। তবে লেখাপড়ার প্রতি সে বেশ মনোযোগি। নিয়মিত ক্লাসে উপস্থিতিসহ প্রতিটি বিষয়য়ে ভাল ভাবে পড়াশোনা করে আসছে। ক্লাসে কোন পরীক্ষায় ফেল করেনি। বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রীরাও মেহেদীকে ভাল ভাবে সহযোগিতা ও পরামর্শসহ সার্বিক সহযোগিতা করেছে।

মেহেদী হাসান এ বিষয়ে জানায়, আমাকে দেখে অনেকে হাসি তামাসা ও নানা ভাবে কানাগোসা করলেও কারও প্রতি আমার কোন ক্ষোভ, রাগ বা অভিমান নেই। সে সব সময় মনে করে শারীরিক গঠন এটা নিজের হাতে নয়, এটা আল্লাহর দান।

তিনি মানুষকে যে ভাবে গঠন করবেন সে ভাবেই সে মানুষ হবে। তবে লেখাপড়া করে সে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে উচু হয়ে মানুষ হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে।

এ ব্যাপারে বাঁশতৈল মো. মনশুর আলী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. এমরান হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ বলেন, মেহেদী হাসানের শারীরিক গঠন ছোট হলেও ছাত্র হিসেবে সে মেধাবী। তার প্রতিটি বিষয়ের পরীক্ষা বেশ ভাল হয়েছে এবং এসএসসি পরীক্ষায় সে অবশ্যই ভালো ফলাফল অর্জন করবে বলে তারা জানিয়েছেন।

/আরএ

Comments