দেশকে হংকং ও সিঙ্গাপুরের আদলে সাজানো হবে: এলজিইডি মন্ত্রী

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ক্ষুধা দারিদ্র বিমোচনের জন্য সরকার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন, যা বর্তমানে সরকার সে লক্ষে পৌঁছে গেছেন।

অচিরেই এদেশকে হংকং এবং সিঙ্গাপুরের আদলে সাজানো হবে। বর্তমান সরকারের আমলে বিদ্যুৎ ব্যবস্থা উন্নয়নের শীর্ষে পৌঁছেছে। ২২ হাজার মেগওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছে এ সরকার।

শুক্রবার দুপুরে যশোরের মণিরামপুরে উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন উদ্বোধনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বর্তমান দেশের ২৬ হাজার প্রাথমিক শিক্ষক নূন্যতম ২৫ হাজার টাকা বেতন গ্রহণ করছেন। যারা এক সময় মাত্র ৫’শ টাকার ভাতা পেতেন, শেখ হাসিনার সরকার তাদেরকে জাতীয়করণের মাধ্যমে শিক্ষক হিসেবে মর্যাদা দিয়েছেন।

পুলিশ সদস্যরা এক সময় ১৫’শ টাকার বেতনে চাকুরী করতেন, বর্তমানে নূন্যতম ২০ হাজার টাকা বেতন গ্রহণ করে থাকেন। বর্তমান সরকারের লক্ষ্য এবং উদ্দেশ্যে এ দেশের কোন সাধারণ নাগরিকও অভাব অনুভব করবে না।

মণিরামপুর পৌরসভাকে ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণীতে উন্নতি করার ঘোষনা দিয়ে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, মণিরামপুর বাসীর দাবি দাওয়া জানানো লাগবে না। মণিরামপুর-লাগসাম একইভাবে উন্নয়নের মডেলে মোড়ানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরীফির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী আবুল কালাম আজাদ ও অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলাহাজ্ব কাজী মাহমুদুল হাসান।

/আরএ

Comments