মুঠোফোনে সম্পর্ক অতঃপর বিয়ে; স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় যুবতীর শরীরে আগুন

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

লক্ষ্মীপুর প্রতিনিধি: মুঠোফোনে সম্পর্ক হয়। সেই সুত্রে বিয়ে। স্ত্রীর স্বীকৃতির দাবি নিয়ে স্বামীর বাড়িতে আসে যুবতী। স্বীকৃতি না দিয়ে উল্টা স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় লম্পট স্বামী। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরে।

লক্ষ্মীপুরের কমলনগরে স্বামীর বাড়িতে এসে অগ্নিদগ্ধ হয়েছেন চট্টগ্রামের ওই যুবতী। রোববার বিকালে কমলনগর উপজেলার চরফলকন আয়ুব নগর গ্রামে সালাহ উদ্দিনের বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

আশঙ্কাজনক অবস্থায় প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাত ৯টার দিকে তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। তার শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে বলে জানান চিকিৎসক।

দগ্ধ যুবতীর নাম শাহিনুর। তার অভিযোগ, স্ত্রী স্বীকৃতি না দিয়ে সালাহ উদ্দিন (ভিকটিমের দাবিকৃত স্বামী) তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন জানিয়েছেন, দগ্ধ ওই নারীকে পুলিশের তত্ত্বাবধানে ঢাকা মেডিকেল প্রেরণ করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করা হয়েছে। দগ্ধ শাহিনুর চট্রগামের রাউজানের নতুন হাট এলাকার সোনাগাজী গ্রামের জাফর আলমের মেয়ে।

জানা যায়, যুবতী শাহেনুর চট্টগ্রাম থেকে স্ত্রীর দাবি নিয়ে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন আয়ুব নগরের মহর আলীর ছেলে রিক্সাচালক সালাহ উদ্দিনের কাছে আসেন।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল থেকে স্ত্রীর স্বীকৃতি চেয়ে জনেজনে ঘুরে ফেরেন শাহিনুর। তার দাবি মুঠোফোনে সম্পর্ক ও পরে তাদের বিয়ে হয়। দেড় বছর আগে চট্টগ্রামে বিয়ে হয় তাদের। পরে শাহিনুর জানতে পারেন, সালাহ উদ্দিন বিবাহিত। তার স্ত্রী ও দুই সন্তান আছে।

আজ রবিবার (২১ এপ্রিল) বিকালে সালাহ উদ্দিনের বাড়িতে ওই যুবতী গেলে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সে ওই বাড়ী থেকে বের হয়ে যান। স্থানীয় ইউপি মেম্বারের কাছে গেলে বিয়ের কাগজপত্র নিয়ে আসতে বলেন। এসময় বিয়ের কাগজপত্র নিয়ে আসতে যান শাহিনুর।

এরপর সালাহ উদ্দিনের বাড়ির অদূরে অগ্নিদগ্ধ হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে করইতলা হাসপাতালে ও পরে সদর হাসপাতালে ভর্তি করেন।

খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সফিউজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রকিবুজ্জামান।

সদর হাসপাতালে চিকিৎসাধীন থেকে অগ্নিদগ্ধ শাহিনুর আক্তার সাংবাদিকদের জানান, তিনি তার স্বামী সালাহ উদ্দিনের কাছে এলে স্বীকৃতি না দিয়ে উল্টো তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুঠোফোনে সম্পর্কের জের ধরে দেড় বছর আগে সালাহ উদ্দিনের সঙ্গে তার বিয়ে হয় বলে দাবি করেন।

এদিকে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, শাহেনুরের শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

/আরএ

Comments