কুড়িগ্রামে ইসলামী শ্রমিক আন্দোলনের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ইসলামী শ্রমিক আন্দোলনে কুড়িগ্রাম জেলার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আকন বলেন, দেশের সামগ্রিক উন্নয়ন ও রেমিট্যান্স আদায়ে সবচেয়ে বেশি ভূমিকা রাখে এদেশের শ্রমিকেরা কিন্তু বেতন বৈষম্যতা, বেতন বন্ধ, শ্রমিক ছাটাই সহ তাদের উপর অনধিকার চর্চা দেশের সামষ্টিক উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। এতে বেকারত্ব বাড়ছে এবং দেশ বৃহত্তর একটি অর্থনৈতিক সম্ভাবনাময় ভবিষ্যতের থেকে দূরে সরে যাচ্ছে।

তিনি আরো বলেন, শ্রমিকদের বকেয়া মজুরি, মজুরি কমিশন, গ্রাচ্যুয়িটি, প্রভিডেন্ট ফান্ড এবং বদলি শ্রমিকদের পিএফ গ্রাচ্যুয়িটি ও মৃত শ্রমিকদের বিমার বকেয়া, টার্মিনেশন, বরখাস্ত শ্রমিকদের কাজে পুনর্বহাল, সেটআপ অনুযায়ী শ্রমিক কর্মচারীদের নিয়োগ ও স্থায়ীকরন, মৌসুমী পাট ক্রয়ে অর্থ বরাদ্দ, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মিলগুলোকে বিএমআরই করা সহ শ্রমিকদের সকল অধিকার মেনে নিতে হবে।

অন্যান্যের মধ্যে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি আমিরুজ্জামান পিয়াল, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নূরে আলম সিদ্দিকী , ইসলামী আন্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মাওলানা মোস্তাফিজার রহমান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য প্রার্থী মোকছেদুর রহমা, ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি হাফেজ আব্দুল মোমিন, ইশা ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মুহাম্মাদ জাহিদুল ইসলাম, যুবনেতা শেখ মুহাম্মাদ শহীদ, ইশা ছাত্র আন্দোলন কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার সভাপতি শফিকুন্নবী বাইজিদ সহ বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ।

আলোচনা শেষে প্রধান অতিথি নতুন কমিটির সভাপতি শাহজাহান মিঞা, সিনিয়র সহ-সভাপতি বাদশা আলম ও সেক্রেটারি হিসেবে আব্দুল বাতেনের নাম ঘোষণা করেন।

/আরএ

Comments