কমলনগরে কৃষকলীগ নেতার বিরুদ্ধে ১২ বছরের শিশু বলাৎকারের অভিযোগ

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৯

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে ১২ বছরের এক শিশুকে বলাৎকারের অভিযোগ উঠেছে জেলা কৃষকলীগের সহসভাপতি মো. শাহীদুল ইসলাম শাহীনের বিরুদ্ধে। এ ঘটনায় (১এপ্রিল) সোমবার রাতে ওই শিশুর বাবা মো. ইকবাল বাদী হয়ে কমলনগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত শাহীন উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরলরেন্স এলাকার নুরুল ইসলামের ছেলে। বিষয়টি স্থানীয় মাতাব্বর শিপন মাঝির নেতৃত্বে ১৫হাজার টাকার বিনিময়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার (২৮মার্চ) রাতে উপজেলার চরলরেন্স বাজার থেকে জেলা কৃষকলীগের সহসভাপতি শাহীদুল ইসলাম শাহীন চরলরেন্স এলাকার ইকবালের শিশুপুত্রকে ফুসলিয়ে তার বাড়িতে নিয়ে তাকে জোরপূর্বক বলাৎকার করে। পরদিন সকালে ওই শিশুটি মা-বাবাকে ঘটনাটি খুলে বললে তারা ঘটনাটি স্থানীয়দের জানায়।

পরে শনিবার রাতে স্থানীয় গ্রাম্য মোড়ল শিপন মাঝির নেতৃত্বে একটি সালিস বৈঠক হয়। ওই বৈঠকে সালসদাররা শিশুর বাবাকে ১৫হাজার টাকার বিনিময়ে বিষয়টি সমঝোতার চেষ্টা করে। বৈঠকে ছেলের বাবা টাকার প্রস্তাব প্রত্যাখান করে সুষ্ঠু বিচার দাবি করেন। এতে সালিসদার ক্ষিপ্ত হয়ে তাকে প্রকাশ্যে মেরে ফেলার হুমকি দেয়।

ভুক্তভোগী ছেলের বাবা মো. ইকবাল জানান, শাহিন তার ছেলের সর্বনাশ করেছে। বিষয়টি সে সবাইকে জানালে শিপন মাঝি জোরপূর্বক তাকে সালিসে বসায় এবং ১৫হাজার টাকা দিয়ে বলে সে যেন কাউকে না জানায়। পরে সে টাকা না নিয়ে এ ঘঠনার সুষ্ঠু বিচার দাবি করে থানায় অভিযোগ দায়ের করেন।

জেলা কৃষকলীগের সভাপতি হিজবুল বাহার রানা জানান, শাহীদুল ইসলাম শাহীন এলাকায় কোন অপকর্ম করলে সেটা একান্তই তার ব্যাক্তিগত ব্যাপার। সে কৃষকলীগের কেউ নন। আর সে জেলা কৃষকলীগের সহসভাপতি হিসেবে যে ব্যানার-ফেস্টুন ব্যবহার করছে তা ভূয়া।

এ বিষয়ে শাহীদুল ইসলাম শাহীনের সাতে মুঠোফোনে বার বার যোগাযোগ করা চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। কমলননগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

/আরএ

Comments