ঝিনাইদহে পত্রিকা অফিসে হামলার প্রতিবাদে সাংবাদিকদের সভা

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৮

সুমন মালাকার, কোটচাঁদপুর ঝিনাইদহ: ঝিনাইদহের কোটচাঁদপুরে পত্রিকা অফিসে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে প্রতবাদ সভা করেছে স্থানীয় সাংবাদিকরা।

গত ১৫ ডিসেম্বর কোটরচাঁদপুরের ‘চোখ’ পত্রিকা অফিসে ডিবিসি নিউজের ঝিনাইদহ জেলা প্রতিনিধি শৈলকুপা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা সাংবাদিক আব্দুর রহমান মিল্টন সহ দুই সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে বাংলাদেশ কেন্দ্রীয় প্রেসক্লাব কোটচাঁদপুর শাখার সাংবাদিকরা এই প্রতিবাদ সভা করে।

কোটচাঁদপুর মেইন বাজার কালুমিয়ার মার্কেটে বাংলাদেশ কেন্দ্রীয় প্রেসক্লাব কোটচাঁদপুর শাখার অস্থায়ী কার্যালয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি দৈনিক দিনকাল ও সময়ের সমীকরণ প্রতিনিধি আজিজুল হকের সভাপতিত্বে এক জরুরী সভা ডেকে লিখিত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা ঝিনাইদহের সাংবাদিকদের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক সাজা দাবী করেছেন।

বক্তারা বলেন, গত ১৫ ডিসেম্বর সন্ধ্যায় ঝিনাইদহ শহরে এইচ.এস.এস সড়কে অবস্থিত অনলাইন নিউজ পোর্টাল ঝিনাইদহের চোখ পত্রিকার অফিস, যমুনা টিভি, একাত্তর টিভি, ডিবিসি নিউজ, দেশটিভি সহ বিভিন্ন টেলিভিশন ও পত্রিকার সংবাদকর্মীদের অফিস ভাংচুর ও লুটপাট করে দুর্বৃত্তনা। যা খুবই নেক্কারজনক ঘটনা।

তারা বলেন, হামলাকারীরা অফিস থেকে মোবাইল, ক্যামেরা, ল্যাপটপ, মডেম, টেলিভিশনের বুম, রাউটার, পেনড্রাইভ, ভোটার আইডিকার্ড, ক্রেডিটকার্ড সহ প্রয়োজনীয় অনেক কাগজপত্র ও ব্যাগ নিয়ে যায়। অবিলম্বে লুট করা মালামাল ফিরিয়ে দেওয়াসহ আহত সংবাদকর্মী আব্দুর রহমান মিল্টন ও জহিরুল ইসলামের সুচিকিৎসার ব্যবস্থারা দাবি জানান সাংবাদিকরা।

সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ কেন্দ্রীয় প্রেসক্লাব কোটচাঁদপুর শাখার সাধারন সম্পাদক দৈনিক আলোকিত বাংলাদেশ এর প্রতিনিধি এস.এম রায়হান উদ্দীন, উপদেষ্টা সদস্য দৈনিক সমাজের কথা ও অনলাইন নিউজ পোর্টাল জনতার আলো এর প্রতিনিধি মনোজ মালাকার, সহ-সভাপতি অনলাইন নিউজ পোর্টাল আজকের রির্পোট এর প্রতিনিধি জুলফিকার আলী, সাংগঠনিক সম্পাদক দৈনিক প্রতিদিনের সংবাদ ও দৈনিক যশোর ও অনলাইন নিউজ পোর্টাল একুশ নিউজ ২৪ এর প্রতিনিধি সুমন মালাকার, প্রচার সম্পাদক দৈনিক নবচেতনা ও প্রতিদিনের নতুন খবর এর প্রতিনিধি সাইফুদ্দিন আহাম্মেদ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, সংগঠনের নির্বাহী সদস্য আল-ইমরান, তবিবুর রহমান ও কবির হোসেন প্রমুখ।

/এসএস

Comments