রামগতি-কমলনগরে মেঘনা নদী তীর রক্ষা বাঁধের কাজ শিগগিরই শুরু হবে: জাহিদ ফারুক

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৯

মুহাম্মদ নোমান ছিদ্দীকী, লক্ষ্মীপুর: রামগতি-কমলনগরে মেঘনা নদী তীর রক্ষা বাঁধের কাজ খুব শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল জাহিদ ফারুক শামীম

শুক্রবার লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের মেঘনা নদীর ভাঙ্গন পরিদর্শনকালে একথা বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এম পি। শুক্রবার দুপুরে তিনি কমলনগরের মাতাব্বর হাট, মতির হাট, বাতির খাল, রামগতির আলেকজান্ডার এলাকার ভাঙ্গন পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় রামগতি ও কমলনগরের সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নান, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, পানি উন্নয়ন বোর্ডের ডিজি মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী জহির উদ্দিন আহম্মেদ, তত্বাবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ মুসা প্রমূখ।

পরে মাতাব্বর হাট এলাকার নদীর পাড়ে এক পথ সভায় বক্তব্য রাখেন মন্ত্রী। এ সময় নদী ভাঙ্গন এলাকার জনগণ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য রামগতি ও কমলনগর উপজেলার ৩৭ কিঃ মিঃ নদী ভাঙ্গন রয়েছে। এর মধ্যে২০১৩ সালে একনেকে সাড়ে ৫কিঃ মিঃ ডিপিপি অনুমোদন হয়। ইতোমধ্যে এই সাড়ে ৫কিঃ মিঃ কাজ সম্পন্ন হয়। বর্তমানে বাকী কাজ না করায় ভাঙ্গন আরো প্রকট হয়ে উঠে।

মেঘনা নদীকে ড্রেজিং করে নদীর গতি প্রবাহ পরিবর্তন করে তীর রক্ষা করার জন্য পথ সভায় দাবি করেছে এলাকার জনগনের।

/আরএ

Comments