মুরগি চুরির অপবাদে কিশোরকে অমানবিক নির্যাতন; ভিডিও ভাইরাল

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৯

ডেস্ক: মুরগি চুরির অভিযোগে চরফ্যাশেনে এক কিশোরকে অমানবিক নির্যাতন করেছে স্থানীয় ইউপি সদস্য।

আজ রোববার সামজিক যোগাযোগ মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও ভাইরাল হলে এ নিয়ে তুমুল সামলোচনা শুরু হয়।

ভিডিওতে দেখা যায় কিশোরের দুই হাটুর নিচ দিয়ে লাঠি ঢুকিয়ে তার নিচে দুই হাত নিয়ে রশি দিয়ে বেঁধে মাটিতে ফেলে রেখে তাকে পেটানো হচ্ছে।

এসময় তাদেরকে অশ্লীল গালি দিতে শোনা যায়। এমনকি কিশোরের মা’কে উল্লেখ্য করেও একজনকে অশ্লীল গালি দিতে শোনা যায়।

ভিডিওতে শোনা যায়, কেউ ছেলেটাকে এভাবে মারতে বাধা দেয়ার চেষ্টা করলে দূর্বৃত্তরা পাল্টা হুমকি দিয়ে বলে যে লাঠি ধরতে আসবে তােকে ফেলে পিটানো হবে।

জানা যায়, গত ১৫ নভেম্বর ২০১৮ইং তারিখে বেলা সাড়ে ১১টায় এলাকার স্কুল মাঠে এ ঘটনা ঘটে। আহত কিশোর হাজারীগঞ্জ ৯নং ওয়ার্ড আঃ মালেক এর ছেলে রুবেল (১৪)।

এ ঘটনায় রুবেলের মা বিলকিস বেগম বাদী হয়ে ইউপি মেম্বার আমজাদ সহ ৬ জনকে আসামী করে ১৮ জানুয়ারী ২০১৯ইং তারিখে শশীভূষণ থানায় মামলা দয়ের করেছে। যার মামলা নং ১৩/২০১৯ইং।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৪ নভেম্বর ২০১৮ইং তারিখ গভীর রাতে কিশোর রুবেলের পাশের পাশ্ববর্তী কবির তালুকদার এর ১টি মুরগীর চুরির অপবাদ দিয়ে ইউপি মেম্বার আমজাদ এর কাছে অভিযোগ দায়ের করে।

অভিযোগের আলোকে ইউপি মেম্বার আমজাদ তার দলবল নিয়ে রুবেলকে সন্দেহ ভাজন ভেবে মেঘনার পাড় থেকে ধরে বাড়ির কাছে হাজারীগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে হাত পা বেঁধে লাঠি দিয়ে মধ্য যুগীয় কায়দায় চতুরপার্শে দলবল সহ ঘিরে রেখে এলোপাথারী মারধর শুরু করে।

এসময় তার চিৎকারে গ্রামের আকাশ-পাতাল ভারি হয়ে যায়। সংবাদ পেয়ে মা বিলকিছ উদ্ধার করতে ছুটে গেলে মেম্বার আমজাদ তাকে ছাড়িয়ে নিতে ২০ হাজার টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত টাকা তাৎক্ষনিক জোগাড় করতে না পেরে ১০ হাজার টাকা মেম্বারকে দিয়েও ছেলেকে ছাড়িয়ে নিতে পারেনি।

নির্যাতনের এক পর্যায়ে বিকালে কিশোর রুবেলকে ছেড়ে দিলে মা বিলকিছ চরফ্যাশন হাস-পাতালে ভর্তি করার জন্য চেষ্টা করলে তাকে নিয়ে হাসপাতালে যেতে দেয়নি মেম্বার ও তার দলবল। কিছুদিন পর চরফ্যাশন হাসপাতালের ডাক্তার নুর মোহাম্মদ তালুকদার এর কাছে প্রাথমিক ভাবে চিকিৎসা নেয়।

আইনের আশ্রয় নেয়া হয়নি সাংবাদিকরা প্রশ্ন করলে বিলকিছ জানান, আমজাদ মেম্বার ও তার সাঙ্গপাঙ্গরা আমাকে অনেক হুমকী ধামকী দিয়ে এলাকায় আটকিয়ে রাখে। এর পরেও অনেক কষ্টে নির্যাতিত কিশোর রুবেলের মা শশীভূষণ থানায় গিয়ে ওসিকে না পেয়ে উপ-পুলিশ পরিদর্শক(এসআই) শ্রী পবিত্র কুমারের কাছে লিখিত অভিযোগ করলে তিনি বিচার পাওয়ার আশ্বাসে তাকে গুরুত্ব না দিয়ে তাড়িয়ে দেয়।

থানায় অভিযোগ করতে যাওয়ায় মেম্বার আমজাদ আহত রুবেলের পরিবারকে হুমকি দেয়। সেজন্য মামলা দিতে দেরি হয় বলে জানায় রুবেলের মা। ওই ঘটনার ভিডিও ভিডিও চিত্র আমজাদ মেম্বার ও তার সহযোগীরা এলাকার বিভিন্ন লোকের কাছে ভাইরাল করলে মা বিলকিছ তার ছেলেকে নির্যাতনের চিত্র টি হাতে পায়।

পরে সেটা নিয়ে তিনি হাজির হন শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলামের কাছে। ওসি মনিরুল বিষয়টি আমলে নিয়ে মামলা রুজু করে। মামলায় ইউপি সদস্য আমজাদ সহ ৬জনকে আসামী করা হয়েছে।

ওসি মনিরুল জানান, কিশোরকে অমানবিক নির্যাতন করা হয়েছে। তার ভিডিও চিত্র আমার কাছে আছে। নির্যাতনে চিত্র আসহনীয় তাই আসামীদের ধরার চেষ্টাও অব্যাহত আছে।

এঘটনায় ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদার জানান, ঘটনার দিন কিশোরের মা আমার কাছে অভিযোগ করলে আমি থানায় পাঠিয়ে দেই।

ভিডিও…

https://www.facebook.com/easin.arafat.ena/videos/2052380598186324/

/এসএস

Comments