সুনির্দিষ্ট কারণ দেখিয়ে আবেদন করলে বিএনপি চেয়ারপারসনের প্যারোল বিবেচনা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সুনির্দিষ্ট কারণ দেখিয়ে আবেদন করলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি দেয়ার বিষয়টি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন তার শারীরিক অবস্থা ভালো। তারপরও বিএনপি যদি তার চিকিৎসার জন্য প্যারোলে মুক্তির আবেদন করে, সেটি যদি যৌক্তিক মনে হয় তবে বিষয়টি সরকার ভেবে দেখবে।

শনিবার জামালপুরের দেওয়ানগঞ্জে বাহাদুরাদ এলাকায় একটি নৌ থানার ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। খালেদা জিয়া গুরুতর অসুস্থ দাবি করে তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি।গত সপ্তাহে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। এরইমধ্যে সম্প্রতি খালেদা জিয়ার প্যারেলো মুক্তি নিয়ে গুঞ্জন শুরু হয়।

সরকারে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সাথে বিএনপি নেতাদের দরকাষকষির খবর আসে গণমাধ্যমে। সরকারের পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশে চলে যাওয়া এবং গত নির্বাচনে বিএনপির বিজয়ী এমপিদের সংসদে যোগ দেওয়ার শর্তে প্যারোলে মুক্তির প্রস্তাব দেওয়ার খবরও আসে। তবে এ নিয়ে প্রকাশ্যে মুখ খোলেনি কেউ।

/আরএ

Comments