খাগড়াছড়িতে গবাদিপশুসহ ৪টি ঘর আগুনে পুড়ে ছাই

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজেলার মধ্যনগর গ্রামে গবাদি পশুসহ ৪টি ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে।

বৃহষ্পতিবার (২৪ জানুয়ারী) দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এতে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ছয় লক্ষাধিক টাকা বলে ধারণা করছে এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, আগুনে গবাদি পশু ও ঘর-বাড়ি পুড়ে যাওয়ায় আব্দুল কাদের ও ফিরোজা বেওয়া খুবই অসহায় ও নিঃস্ব হয়ে পড়েছে। ঘরবাড়ি ও গবাদিপশু আগুনে পুড়ে যাওয়ায় তারা এখন দিশেহারা।

আবদুল কাদের গত দু’দিন আগে সমিতি থেকে নেয়া লোনের টাকা ও ১০ মন বীজের হলুদ ও ৩টি গরু পুড়ে ছাই হওয়াতে সে এখন একেবারে নিঃস্ব। তার ছেলে শাকিবুল হাসান এবারের দাখিল পরীক্ষার্থী ও রকিবুল হাসান হেফজ পড়ছে। তাদের বই পুস্তকও আগুনে পুড়ে গেছে।

তাদের সহযোতিায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান এলাকাবাসী। খবর শুনে উপজেলা যুবলীগ সভাপতি আল-আমিন ঘটনাস্থলে এসে বস্ত্র ও আর্থিক সহায়তা দেন। সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে খাদ্য-শস্য ও আর্থিক সহায়তা প্রদান করেন জয়নাথ দেব ও বিজয় কুমার দেব।

ইউনিয়ন আওয়ামী সভাপতি আহির উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের ঠাকুর জানান, তাদের কিভাবে স্বাবলম্বী করা করা যায় তা নিয়ে আমরা এলাকাবাসী বসে একটা সিদ্ধান্ত নেব।

খবর শুনে ঘটনাস্থলে ছুটে আসে পানছড়ি থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ নুরুল আলম।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থদের শীতবস্ত্র থেকে শুরু করে সকল ধরণের সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

/আইকে/সিএইচ

Comments