কামারখন্দে মামলার ভয় দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগ

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৮, ২০১৯

গোলাম কিবরিয়া, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বড়কুড়া গ্রামে মামলার ভয় দেখিয়ে অসহায় এক পরিবারের কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী বড়কুরা গ্রামে আব্দুল জলিল এর ছেলে মো. হযরত আলী (২২) ও একই গ্রামের আব্দুল মজিদ এর মেয়ে মোছা. মর্জিনা খাতুন (১৯)। তারা দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্কে আবদ্ধ হন। তাদের পরিবার সম্পর্ক মেনে না নেওয়ায় তারা দুজন পালিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

গত ইসলামী রীতি মেনে (১৪ই মার্চ) ৫ লক্ষ টাকা দেনমোহর ধার্য করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পরে বিষয়টি জানাজানি হলে মেয়ের বাবার অভিযোগের প্রেক্ষিতে রাতে ছেলের বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে তার বাবা-মাকে কামারখন্দ থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে ছেলের মা তারাভানু জানান, ওরা দুজন দুজনকে ভালবাসতো। কিন্তু ওরা যে (১৩মার্চ) পালিয়ে যাবে এ বিষয়ে আমি কিছু জানতাম না। পরে মেয়ের বাবার অভিযোগের প্রেক্ষিতে গভীর রাতে পুলিশ আমাদের স্বামী/স্ত্রীকে থানায় নিয়ে আসে।

মেয়ে পক্ষ থেকে স্থানীয় মাতব্বর মো. আব্দুল হক, জামতৈল ইউনিয়নের ইউপি সদস্য আব্দুস সামাদ থানায় এসে আমাদের নিয়ে যায়।

এছাড়া তারা আমার ছেলে ও আমাদের নামে মামলার কথা বলে ৫০ হাজার টাকা দাবী করেন। তাদেরকে মামলা তোলার জন্য রাতেই ১৫ হাজার টাকা আব্দুল হকের কাছে দেয়া হয় এবং বাকি ৩৫ হাজার টাকা সকালে ধার দেনা করে দেয়।

এ বিষয়ে মেয়ের বাবা আব্দুল মজিদ জানান, আমার মেয়েকে বিকেল থেকে পাওয়া না গেলে খোঁজ নিয়ে জানা যায় আমার গ্রামের মো. হযরত আলী নামে এক ছেলের সাথে আছে। পরে ছেলের বাবা-মাকে আমার মেয়েকে ফেরত দিতে বলি। ছেলে সহ তার দুই বন্ধুর নামে থানায় একটি অভিযোগ দায়ের করলে ২৪ ঘন্টার মধ্যে আমার মেয়েকে আমার কাছে ফিরে পাই ।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য দুলাল বলেন, এ ব্যপারে আমি কিছুই জানি না তবে এ ব্যপারে থানায় কোনো মামলা হয়নি। গ্রামের মাতব্বর আব্দুল হক টাকার বিষয়টি অস্বীকার করেন।

কামারখন্দ থানার তদন্ত ওসি পলাশ চন্দ্র দেব জানায়, এ বিষয়ে মেয়ের বাবা থানায় সাধারণ ডাইরিভূক্তি করেন। থানার নাম বলে কেউ যদি ছেলের বাবার কাছ থেকে টাকা নেয় তাহলে আমরা আইনানুগ ব্যবস্থা নিবো।

/আরএ

Comments