‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ’-এ দেশ সেরা হওয়ায় যবিপ্রবিতে আনন্দ শোভাযাত্রা

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০১৯

যশোর প্রতিনিধি: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় সর্বোচ্চ ৬৩ পয়েন্ট পেয়ে দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

গত ২৭ এপ্রিল রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনসহ কৃতি খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়নস ট্রফি তুলে দেন।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা, খেলোয়াড়দের ফুলেল শুভেচ্ছা, মিষ্টিমুখসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো আয়োজন করা হয় ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ’। এতে সরকারি-বেসরকারি মিলিয়ে ৬৫টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত বৃহৎ পরিসরের এই ক্রীড়া আয়োজনে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে দেশসেরা বিশ্ববিদ্যালয় হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সব ইভেন্ট মিলিয়ে পুরুষ বিভাগে প্রতিযোগিতার সেরা অ্যাথলেট হন এই বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

আনন্দ শোভাযাত্রা পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, তোমরা সকলে মিলে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষা এবং খেলার সুষ্ঠু পরিবেশ তৈরি করেছে। বিজয় ছিনিয়ে এনে সমস্ত বাংলাদেশকে অবাক করে দিয়েছে।

এ সময় আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো: আব্দুল মজিদ, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো: আনিছুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. মো: ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো: জাফিরুল ইসলাম, শরীর চর্চা শিক্ষা দপ্তরের পরিচালক ড. মো: নাসিম রেজা, যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ প্রমুখ।

/আরএ

Comments