জয়ী না হওয়া পর্যন্ত জঙ্গি ও মাদক বিরোধী যুদ্ধ চলবে: জসিম উদ্দিন

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, মার্চ ৯, ২০১৯

উজ্জ্বল রায়: নড়াইলের পুলিশ সুপার জসিম উদ্দিন বলেছেন, নড়াইলে মাদক বিরোধী যুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত অভিযান চলবে। ইয়াবা, মাদক, কারবারি ও জঙ্গিবাদের বিরুদ্ধে বা ইয়াবার গডফাদাররা স্বাভাবিক জীবনে ফিরে না এলে ভয়ঙ্কর পরিণতি হবে তাদের।

জসিম উদ্দিন বলেন, ইয়াবা ও মাদক ব্যবসায়ীরা যদি স্বাভাবিক জীবনে ফিরে না আসেন তাহলে কঠোরতম যে ব্যবস্থা রয়েছে আমরা সেই জায়গাতেই যাবো। যতদিন পর্যন্ত আমরা যুদ্ধে জয়ী না হবো ততদিন পর্যন্ত ইয়াবা ও মাদক বিরোধী অভিযান চলমান থাকবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন তিনি।

কক্সবাজারের মতো নড়াইল জেলাতেও মাদক ও ইয়াবার গডফাদারররা স্বাভাবিক জীবনে ফিরবে বলে মন্তব্য করেছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।

তিনি বলেন, ইয়াবা মাদক ব্যবসায়ী গডফাদাররা অনুতপ্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবে। মাদক ছেড়ে কেউ যদি স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়, তাহলে তাদের সুযোগ দেয়া হবে ৫ জন মাদকসেবী ও মাদক ব্যাবসায়ী স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের নিকট আত্মসর্মপণ করেন।

ইয়াবা ও মাদক ছেড়ে কেউ স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাইলে সেই সুযোগ দেওয়ার কথা জানিয়ে পুলিশ সুপার বলেন,। প্রধানমন্ত্রীও বলেছেন, কেউ মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে আসতে চাইলে তাদেরকে আমরা সেই সুযোগ দিয়েছি।

মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর শুন্য সহিষ্ণুতা নীতির (জিরো টলারেন্স) অবস্থান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ইয়াবাসহ মাদক এবং জঙ্গিবাদের বিরুদ্ধে গত এক বছরের বেশি পুলিশ জিরো টলারেন্স অনুযায়ী ব্যবস্থা নিয়েছে।

মাদকের পাশাপাশি জঙ্গি বিরোধী অভিযানও চলছে জানিয়ে জসিম উদ্দিন বলেন, ‘আপনারা দেখেছেন বিভিন্ন জায়গায় জঙ্গি বিরোধী কার্যক্রম চলছে, থেমে নেই অভিযান।

এই ব্যাপারেও আমাদের অবস্থান জিরো টলারেন্স। আমরা নড়াইল জেলাকে একটি নিরাপদ আবাসস্থল হিসেবে গড়ে তুলতে চাই। বঙ্গবন্ধু যে স্বপ্ন আমাদের দেখিয়েছেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশের স্বপ্ন, সেই স্বপ্ন এখন বাস্তবায়নের পথে।

এই সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: শরফুদ্দীন, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডি, আই (১), এস এম ইকবাল হোসেন, নড়াইল প্রেসক্লাবের সহ-সভাপতি সুলতান মাহমুদ, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মো: হিমেল মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

/এফএফ

 

Comments