একুশ নিউজে খোলা চিঠি পড়ে জবি শিক্ষার্থীর মুক্তির পদক্ষেপ নিলেন নড়াইলের এমপি কবিরুল

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৯

একুশ নিউজ: একুশ নিউজে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এহসান হাবীব সুমনের খোলা চিঠি পড়ে তার মুক্তির পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক।

শনিবার একুশ নিউজের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে মোবাইল ফোনে এ সিদ্ধান্তের কথা জানান এমপি কবিরুল হক।

এমপি কবিরুল বলেন, নিউজটি পড়ে আমি বাকরুদ্ধ হয়ে পড়ি। জেল থেকে বলছি- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের এহসান হাবিব সুমনের খোলা চিঠিটা সিনেমার গল্পকেও হার মানিয়েছে।

আমাদের নড়াইল প্রতিনিধিকে এমপি কবিরুল জানান, তিনি চিঠিটি পড়ার পরপরই প্রশাসনের সাথে কথা বলেছেন। এবং খুব শীঘ্রই জবি ছাত্র এহসান হাবিব সুমনের মুক্তির ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আশ্বস্ত করেন।

তিনি আরো বলেন, পুলিশকে সাধারণত জনগণের বন্ধু বলা হয়ে থাকে। তারা সেভাবেই দায়িত্ব পালন করে। কিন্তু প্রশাসন থেকে এধরণের কাজ জনগণ কখনো প্রত্যাশা করে না।

বিনা দোষে কাউকে আটক না করার আহ্বান জানিয়ে পুলিশের উদ্দেশ্যে এমপি কবিরুল বলেন, কখনো সুষ্ঠু তদন্ত না করে একজন নিরপরাধী ব্যক্তিকে হাতকড়া লাগাবেন না কারণ জনগণ কখনো প্রশাসন থেকে এমনটা প্রত্যাশা করে না। কারণ একটা ভুল একজন মানুষের সারা জীবনের কান্না হয়ে দাড়ায়। সুতরাং যে কোনো ঘটনা, ঘটনাস্থলে গিয়ে আগে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করবেন।

প্রসঙ্গ, গত ২৮ ফেব্রুয়ারি ‘কারাগার থেকে জবি ছাত্রের খোলা চিঠি’ শিরোনামে একুশ নিউজে একটি প্রতিবেদন প্রকাশ হয়। সুমনের চিঠিসহ প্রতিবেদনটি করেন আমাদের ক্যাম্পাস স্পেশালিস্ট জবি সংবাদদাতা ইমরান খান।

খোলা চিঠি পড়ুন: কারাগার থেকে জবি ছাত্রের খোলা চিঠি

/আরএ

Comments