ঝিনাইদহে সন্ত্রাসীদের অত্যাচারে ১৫ পরিবার ঘরছাড়া

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: জমি-জামা নিয়ে বিরোধের জের ধরে ঝিনাইদহ সদর উপজেলার ভীটশ্বর গ্রামে সন্ত্রাসীদের অত্যাচারে ঘরছাড়া হয়েছে ১৫ টি পরিবার। হুমকী ও মারধরের কারণে তারা বাড়ি ফিরতে পারছেন না। সন্ত্রাসীরা রান্না ঘর পুড়িয়ে দিয়েছে।

মেরে ফেলা হয়েছে ১০ টি হাঁস। মাঠে থাকা একটি স্যালো মেশিন ভাংচুর ও মাঠের ১০ টি স্যালো মেশিনে সেচ দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ৫০ বিঘা ইরি আবাদ নষ্ট হতে চলেছে। রোববার সকালে ঝিনাইদহে সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন ভীটশ্বর গ্রামের আতিয়ার রহমান খানের মেয়ে মোহনা খাতুন।

তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ভীটশ্বর গ্রামের রামকান্ত মন্ডলের ছেলে হৃষিকেশ মন্ডলের কাছ থেকে মহিউদ্দিন বিশ্বাসের ছেলে ফারুক আলী স্টাম্পের মাধ্যমে ৬ জনকে সাক্ষী রেখে ২০১৫ সাল থেকে ২০১৭ সালের মধ্যে ৩ কিস্তিতে ভীটশ্বর গ্রামের ১৪৩ নং মৌজার ২৭২৮ দাগের মধ্যে ৪৬ শতক জমি বায়নানামা করে দেয়। এরপর দীর্ঘদিন ধরে তারা জমি ভোগ দখল করে আসছে।

এই জমি রেজিষ্ট্রি করে না দিয়ে তালবাহানা করে আসছে রামকান্ত। এছাড়া ২০১৮ সালে ১ আগষ্ট হৃষিকেশ মন্ডল ও তার ভাই অমরেশ মন্ডল একই দাগের আরও ৪৬ শতক জমি আমাদের নিকট বিক্রি করে দেয়। ২ ভাইয়ের নিকট থেকে সর্ব মোট ৯২ শতক জমি ক্রয় করা হয়। পরবর্তীতে রেজিষ্ট্রি কৃত জমি গোপনে অনত্র বিক্রয় করার ষড়যন্ত্র করে তারা।

টাকা নেওয়ার পর জমি রেজিষ্ট্রি করে না দিয়ে গত ১০ ফেব্রুযারি সকালে হৃষিকেশ মন্ডল, সাইফুল দফাদার, শরিফুল ইসলাম ওরফে হুমো শরিফুল, বিকাশ চন্দ্র, পিযুষ চন্দ্র, নিপেন মন্ডল, উজ্জল মন্ডল, লাল মিয়া দফাদার, মোলাম দফাদার, আফিরুল ও মসিয়ার বিশ্বাস দলবল সাথে নিয়ে আমাদের বাড়িতে হামলা করে ক্ষতি সাধন করে। এ ঘটনায় ঝিনাইদহ আদালতে ২টি মামলা দায়ের করা হয়েছে। মামলা করার পরই আমরা ভিটেছাড়া হয়ে ফেরারী জীবন যাপন করছি। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগি আল মামুন, হাসেম আলী, রবিউল ইসলাম, ফরহাদুজ্জামান ও তাসলিমা বেগম।

/সিএইচ

Comments