যশোরে প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ২ সদস্য আটক

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের সাতমাইল বাজার থেকে পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।

শুক্রবার বিকেলে কোতোয়ালি মডেল থানা পুলিশ গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। তারা হলেন, সদর উপজেলার ছোট হৈবতপুর গ্রামের মিলন হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (২৩) ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে কামরুজ্জামান (৩০)।

এ সময় তাদের তিনটি ল্যাপটপ ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) গোলাম রব্বানী জানান, বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ সোর্সের মাধ্যমে প্রশ্নপত্র জালিয়াতি চক্রের সন্ধান পায়। তাদের দেয়া সংবাদের ভিত্তিতে জানা যায় আসন্ন এসএসসি পরীক্ষা সামনে রেখে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের একদল সদস্য দেশের বিভিন্নস্থানে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের তৎপরতা চালাচ্ছে।

বিষয়টি আমলে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম পর্যবেক্ষণ করে যশোর অঞ্চলে প্রশ্নপত্র ফাঁস চক্রের সন্ধান পাওয়া যায়। পরে কোতোয়ালি পুলিশ সাতমাইল বাজারে অভিযান চালিয়ে ওই দুইজনকে আটক করে। উদ্ধার হওয়া একটি ফোনে হোয়াটসআপ এ একাধিক গ্রুপের সন্ধান পাওয়া গেছে। তাতে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কথোপকথন এবং লিঙ্ক রয়েছে।

/সিএইচ

Comments