ছেলের বিয়েতে পিতা এলেন হেলিকপ্টারে

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

শান্ত দেবনাথ, বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: বাবার দীর্ঘ দিনের শখ আদরের ছেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকার। কিন্তু অসুস্থ হয়ে পড়ে আছেন দীর্ঘ ছয় মাস ধরে।

বাবার ইচ্ছা পূরণ করতে যশোরের বাঘারপাড়ায় হেলিকপ্টারে চড়ে এসে ছেলের বিয়ে দিয়ে বৌমা নিয়ে গেলেন মুজিবুর রহমান। এই বিয়েকে কেন্দ্র করে বিয়েবাড়ি সহ আশপাশের গ্রামজুড়ে ছিল উৎসব মুখর পরিবেশ। ছিল হরেক রকম খাবারের আয়োজন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি হেলিকপ্টারে চড়ে ছেলের বিয়ে অনুষ্ঠানে আসেন। জানা যায় , এক্সিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মহিদুল ইসলাম মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার লেবুতলা গ্রামের মুজিবুর রহমানের ছেলে। দীর্ঘ ৬ মাস আগে পারিবারিক পছন্দে তিনি বিয়ে করেছেন যশোরের বাঘারপাড়া উপজেলা পৌর সদরের মহিরণ গ্রামের ঠিকাদার জামসেদ খান চঞ্চলের মেয়ে নাদিরা খান জেমিকে। বিয়ের সময় তেমন কোনো অনুষ্ঠান করা হয়নি। জেমি বরিশাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে লেখাপড়া করে।

জেমি জানিয়েছে, তার পরীক্ষার কারণ আর বিশেষ দিনের অপেক্ষায় দেরিতে তুলে নেওয়ার অনুষ্ঠান করতে হয়েছে। মিশান ও জেমির আলোচনায় সিদ্ধান্ত হয় বিশ্ব ভালোবাসা দিবসেই অনুষ্ঠান হবে। ৬ মাস ধরে এদিনটির অপেক্ষা। গতকাল দুপুর সাড়ে বার টায় দেড়’শ বরযাত্রী নিয়ে কনের বাড়ি হাজির হন। এর পর দুপুর এক টায় হেলিকপ্টার যোগে মিশানের বাবা মুজিবুর রহমান আসে। বাঘারপাড়া ডিগ্রি কলেজ মাঠে মেঘনা ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স হেলিকপ্টারটি অবতরণ করে। হেলিকপ্টার অবতরণ করার স্থানে ছিল থানা পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

বরযাত্রীরা দুইটি বাস ও কয়েকটি মাইক্রো চড়ে কনের বাড়িতে আসে। প্রত্যন্ত গ্রামে হেলিকপ্টার আসাকে কেন্দ্র করে সকাল থেকেই ছিল উৎসব মুখর পরিবেশ। বরযাত্রী ও গ্রামাবাসীদের আপ্যায়নেও ছিল ভিন্নতর সংযোজন।

বর মিশান জানিয়েছে, বাবার ইচ্ছা পূরন করতেই মেঘনা ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের হেলিকপ্টারটি ভাড়া আনা হয়। জীবনে টাকা পয়সা আসবে যাবে। বিয়ে হবে তো একবারই। দূরের পথ হওয়ায় এক দিন আগেই বুধবার বিকালে মুন্সিগঞ্জ থেকে রওনা হই।

বুধবার যশোর শহরে পৌছে আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধব মিলে বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রি যাপন করি। পরদিন সকালে অনুষ্ঠানে যোগ দিই। এই বিয়েকে স্মরণীয় করে রাখার জন্য হেলিকাপ্টারের আয়োজন।

/আইকে

Comments