দারুল মাআরিফের সহকারী পরিচালক ড. জসিম উদ্দিন নদভীর ইন্তেকাল

প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান দারুল মাআরিফের সহকারী পরিচালক ও মুহাদ্দিস ড. মাওলানা জসিম উদ্দিন নদভী ইন্তেকাল করেছেন (ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার রাত আনুুমানিক দেড়টার দিকে সৌদি আরবে পবিত্র মক্কা শরীফের কিং ফয়সাল হাসপাতালে ইন্তেকাল করেন।

গত বুধবার বিকাল ৩টায় পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্য তিনি স্ব-পরিবার সৌদি যান। সেখানে তিনি অসুস্থ হয়ে গেলে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি ডায়াবেটিস লো, জ্বর, কাশি, রক্তবমি হওয়াতে হসপিটালে ভর্তি হয়েছিলেন। ইতোপূর্বে তিনি একবার স্ট্রোক করেছিলেন।

এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ রেজাউল করীম। এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তা চরমোনাই পীর বলেন, ড. মাওলানা জসিম উদ্দিন নদভী ছিলেন বাংলাদেশের ওলামায়ে কেরামদের মধ্যে অন্যতম একটি উজ্জ্বল নক্ষত্র। তার মৃত্যুতে দেশবাসী একজন প্রাজ্ঞ ও মুহাক্কিক একজন আলেমকে হারালেন। তার এ মৃত্যুতে দেশবাসীর অপূরণীয় ক্ষতি সাধন হলো। আল্লাহ তাআলা তাকে জান্নাত বাসী করুন।

এদিকে ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমদও পৃথক শোকবার্তায় মরহুমের মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, বিশ্ববিখ্যাত ইসলামিক স্কলার আল্লামা সুলতান যওক নদভীর জামাতা ছিলেন। জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ- চট্টগ্রাম মহানগরের সভাপতি ছিলেন। ইসলামী আন্দোলন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ককস্বাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসন থেকে হাতপাখা প্রতীকে সংসদ সদস্য পদপ্রার্থী ছিলেন

/আরএ

Comments