জামালপুরে বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে চলতি বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার জামালপুর সদরের পিয়ারপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করেন
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন।

এ সময়ে উদ্বোধনী বক্তব্যে জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন বলেন, জামালপুর পৌরসভার মেয়র ও সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক সুপারিশকৃত এবং উপজেলা কৃষি কর্মকর্তা কর্তৃক সত্যায়িত তালিকা অনুযায়ী প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড এর কৃষকদের কাছ থেকে এই ধান বিনির্দেশ মোতাবেক সংগ্রহ করা হবে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক কৃষি ভর্তুকি কার্ডধারী প্রকৃত কৃষক ছাড়া অন্য কেউই সরকারিভাবে এই ধান সরবরাহ করতে পারবেন না।

তিনি আরও জানান,চলতি বোরো মৌসুমে জামালপুর সদর উপজেলায় ১৬হাজার ৭৬৭ মেট্রিক টন সিদ্ধ চাল, ১হাজার ৩ শত ৭৫ মেট্রিক টন আতপ চাল ও ১ হাজার ৩৫ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। সরকারিভাবে প্রতি কেজি সিদ্ধ চাল ৩৬ টাকা ও আতপ চাল ৩৫ টাকা এবং প্রতি কেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, উপজেলা খাদ্য কর্মকর্তা তারাপদ চক্রবর্তী, পিয়ারপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস খন্দকার, বোরো চাষী আলী আকবর।

এমএম/

Comments