জেল থেকে বের হয়ে ফের টিকেট কালোবাজারি, র‌্যাবের হাতে আটক

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯

ভৈরব প্রতিনিধি: ভৈরব রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকা থেকে ১৮ টি টিকেটসহ এক টিকেট কালোবাজারিকে আটক করেছে র‍্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের সদস্যরা। আটককৃত ব্যক্তি পৌর শহরের জগন্নাথপুর কমলার মোড় এলাকার মৃত শফিক মিয়া উরুফে শিশু মিয়া এর ছেলে তুহিন মিয়া (২৪)।

র‍্যাব জানায়, গোগন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ও সিনিয়র এডি চন্দন দেবনাথ এর নেতৃত্বে একটি আভিযানিক দল রেলওয়ে স্টেশন এলাকায় বিশেষ অভিযান চালায়। তখন স্টেশন এলাকায় টিকেট কালোবাজারি করার সময় ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ,ভৈরব-চট্টগ্রাম, ঢাকা-ভৈরব-ময়মনসিংহ রেলপথের বিভিন্ন আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেনের মোট ১৮ টি টিকেট ও টিকেট বিক্রির ১৪৪০ টাকাসহ তুহিন মিয়া কে হাতেনাতে আটক করে র‍্যাব।

ওই ব্যক্তি ট্রেনের টিকেট কালোবাজারি করার দায়ে এর আগেও একবার ভ্রাম্যমাণ আলাতের মাধ্যমে সাজা পেয়ে এক মাস জেল খেটেছে। জেল থেকে বের হয়ে সে আবার সিন্ডিকেটের মাধ্যমে ট্রেনের টিকেট কালোবাজারি শুরু করে। টিকেট কালোবাজারি করার সময় আজ ফের তাকে হাতেনাতে আটক করা হয়।

পরে আটককৃত ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ মাসের জেল দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুজ্জামান।

এই সময় তিনি বলেন,রেলওয়ে স্টেশনে টিকেট কালোবাজারিরা যাত্রী সেজে টিকেট কেটে পরে যাত্রীদের নিকট বেশি দামে বিক্রি করে। এই চক্রের কারণে সাধারণ যাত্রীরা অনেক সময় কাউন্টারে টিকেট পায় না। দীর্ঘদিন ধরে এ চক্রটি টিকেট কালোবাজারি করে আসছিল স্টেশনে। টিকেট কালোবাজারি বন্ধের জন্য এ ধরণের অভিযান অব্যাহত থাকবে এবং তাদের শাস্তির আওতায় আনা হবে।

/আরএ

Comments